ওয়ার্ল্ড ইনসাইড

মার্কিন কংগ্রেসওম্যানের সঙ্গে ইমরান খানের সাক্ষাৎ, একহাত নিলেন নতুন স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: 21/04/2022


Thumbnail

ইমরান খানকে ঘিরে নতুন বিতর্ক শুরু হয়েছে পাকিস্তানের রাজনীতিতে। অনাস্থা ভোটে হারার পেছনে যেই মার্কিন ইন্ধনের কথা এতদিন বলে আসছেন ইমরান খান, সেই মার্কিন যুক্তরাষ্ট্রের এক কংগ্রেসওম্যানের সাথে এবার সাক্ষাৎ করেছেন তিনি। 

চারদিনের পাকিস্তান সফরে থাকা মার্কিন কংগ্রেসওম্যান ইলহান ওমরের দেশটির রাষ্ট্রপতি আরিফ আলভি, নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন। ইলহান ওমরের সাথে ইমরানের সাক্ষাতের পরই উত্তপ্ত হয়ে উঠে পাকিস্তানের রাজনৈতিক অঙ্গন। 

যুক্তরাষ্ট্রের সমালোচনা সত্ত্বেও তাদের পাঠানো প্রতিনিধি ইলহান ওমরের সঙ্গে সাক্ষাৎ করায় ইমরান খানের একহাত নিয়েছেন শাহবাজ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।  

ইমরান খানের কাছে তিনি প্রশ্ন রেখেছেন— এখন ইলহান ওমরের সঙ্গে বৈঠকে বসে তিনি (ইমরান খান) কী ষড়যন্ত্র করছেন।  

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ইমরান খানকে ইলহান ওমরের সঙ্গে করা আলোচনা জাতির সামনে প্রকাশেরও আহ্বান জানান। অন্যথায় সরকার তার বিরুদ্ধে তদন্ত শুরু করবে বলেও সতর্ক করেন তিনি।

ইমরান খানের আরও সমালোচনা করে পাকিস্তানের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তিনি পাকিস্তানের জনগণকে উসকে দিয়েছেন, অথচ আমেরিকানদের সঙ্গে তিনি হেসে হেসে কথা বলেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭