ইনসাইড আর্টিকেল

আজ শুধুই ভালোবাসার দিন


প্রকাশ: 23/04/2022


Thumbnail

ফেব্রুয়ারির সোমবার (১৪ এপ্রিল) ছিলো বিশ্ব ভালোবাসা দিবস। দিনটি প্রেমিক-প্রেমিকা, প্রিয়জন এবং ভালোবাসার মানুষদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। বর্তমান সময়ে এই দিনটি খুবই আন্দের সাথে উদযাপন করা হয়। প্রেমিক অপেক্ষায় বসে থাকে প্রেমিকার। প্রেমিকা লাল শাড়ি পরে এসে দাঁড়ায় প্রেমিকের সামনে। ভালোবাসা প্রকাশ করার জন্য এই দিনটিকে যেনো সকলেই বেছে নিয়েছে। তবে এ বছর দিনটি পরেছে কর্মদিনে যার ফলে সবার সুযোগ হয়ে উঠেনি ভালোবাসার মানুষকে নিয়ে ঘুরতে যাওয়ার বা সময় দেওয়ার। তাতে কি কোনো ঝামেলা হয়েছে প্রিয় মানুষটির সাথে বা মান-অভিমান! 

চিন্তা নেই, ভালোবাসা দিবস ছাড়াও আপনাদের জন্য রয়েছে আরো একটি দিন। শনিবার (২৩ এপ্রিল)  ‘লাভারস ডে’, প্রেমিক-প্রেমিকাদের দিন। বিশেষত আমেরিকা-ইউরোপ অঞ্চলে ‘ন্যাশনাল লাভারস ডে’ হিসেবে পালিত হয় এটি। মনে করা হয়, সেন্ট জর্জ ডে (২৩ এপ্রিল) থেকে এই দিবসের উৎপত্তি।

তবে ভালোবাসার জন্য কোনো বিশেষ দিন বা সময়ের প্রয়োজন নেই, দরকার নেই কোন নির্দিষ্ট দিনের। ভালোবাসা এমন একটা জিনিস যে, যখন একটা মানুষ আরেকটা মানুষের প্রেমে পড়ে তখন প্রেমিক-প্রেমিকা নিশ্বাস নেয় যে অক্সিজেনে, গায়ে লাগে যে বাতাস, তাতে থাকে প্রেমের ছোঁয়া। তাঁর কাছে সব কিছুই সুন্দর লাগে, সব কিছুই নতুন লাগে, তখন প্রতিটা দিনই তাদের কাছে হয়ে উঠে বিশেষ দিন, সব কিছুতেই তারা খুঁজে পায় প্রেমের মোহন আনন্দ। 

আসলে মানুষ যখন প্রেমে পড়ে, তখন তো চারপাশের সবকিছুকে নিয়েই প্রেমে পড়ে। প্রেমিক-প্রেমিকা নিশ্বাস নেয় যে অক্সিজেনে, গায়ে লাগে যে বাতাস, তাতে থাকে প্রেমের ছোঁয়া। বৃষ্টিবাদল, ঝড়ঝঞ্ঝায় থাকে প্রেম। সবকিছুই ভালো লাগে তখন। শহরের দূষিত গন্ধ, দমবন্ধ যানজট, লোকাল বাসের চিৎকার সবকিছুতেই লেগে থাকে প্রেমের মোহন আনন্দ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭