ওয়ার্ল্ড ইনসাইড

ইউক্রেনের ওদেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৮


প্রকাশ: 24/04/2022


Thumbnail

ইউক্রেনের শহর ওদেসায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় তিন মাসের শিশুসহ আটজন নিহত হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) এই হামলা চালানো হয়। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কি তাঁর সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রাশিয়াও এ হামলার তথ্য নিশ্চিত করেছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনীর স্থাপনায় দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এ ছাড়া দুটি আবাসিক ভবনে আঘাত হেনেছে দুটি ক্ষেপণাস্ত্র। একই সঙ্গে ওদেসায় ক্ষেপণাস্ত্র হামলায় দুটি ভবন ধ্বংস হয়েছে। শনিবার এসব হামলা চালানো হয়। এর আগে এত বড় হামলা চালানো হয়েছিল চলতি মাসের শুরুর দিকে।

রাশিয়ার হামলার খবর নিশ্চিত করেছে রুশ বার্তা সংস্থা তাস। তবে সেই খবরে আবাসিক ভবনে হামলার বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি। এই হামলার পর একটি টুইট বার্তায় রাশিয়ার নিন্দা করেছেন ইউক্রেনের পররাষ্ট্র দিমিত্র কুলেবা।

আর রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সেখানে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। ওদেসায় যুক্তরাষ্ট্রের সরবরাহ করা অস্ত্র যেখানে রাখা হয়েছিল সেখানে হামলা চালানো হয়েছে। শনিবার ইউক্রেনে রুশ হামলায় ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন। এ ছাড়া ৩০টি যান ধ্বংস হয়েছে এসব হামলায়। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭