ইনসাইড টক

‘বিএনপির অসহিষ্ণু রাজনীতির কারণে দুই নিরীহ কর্মচারীর জীবন দিতে হলো’


প্রকাশ: 24/04/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপি বারবার চেষ্টা করছে তার কর্মীদের ধরে রাখার জন্য, কর্মীদের মাঠে নামার জন্য চেষ্টা করছে, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে কর্মীদের মাঠে নামানোর চেষ্টা করছে। কিন্তু কর্মীরা মাঠে নামেনি, জনগণও তাদেরকে সমর্থন দেয়নি। বিএনপি আন্দোলনের নামে মামুনুল হকদের ওপর ভর করে দেশে নাশকতা করার চেষ্টা করছে। এরপর বিএনপি এখন এই রোজার ভিতরও ঢাকা কলেজের ছাত্রদের সাথে নিউমার্কেটের কর্মচারীদের সংঘর্ষ বাধিয়ে দিয়ে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছিল। যার ফলে দুই সাধারণ নিরীহ কর্মচারীর জীবন দিতে হলো বিএনপি'র এই অসহিষ্ণু রাজনীতির কারণে।

ঈদের পর বিএনপির আন্দোলনের হুমকি, নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সম্মেলনসহ বিভিন্ন বিষয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় তিনি এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান তুহিন।

এস এম কামাল হোসেন বলেন, বিএনপি'র আন্দোলনে জনগণ ভয় পায় না। বিএনপির অতীত আন্দোলন যেমন ২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচন ঠেকানোর জন্য যে আন্দোলন করেছিল তখন খালেদা জিয়া নিজে বাইরে ছিল। তখন জনগণ তাদের সাথে ছিল না। তারা পেট্রোল বোমা, গান পাউডার দিয়ে মানুষ পুড়িয়ে মারছে। অন্তঃসত্ত্বা মহিলাদের পুড়িয়ে মারছে। সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করছে। ২০ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও হত্যা করছে। ২০১৫ সালে খালেদা জিয়ার তথাকথিত অবরোধ ডেকেছিল তা আনুষ্ঠানিকভাবে এখনো প্রত্যাহার করেনি। খালেদা জিয়ার সাথে তার কাজের মেয়ে ফাতেমা ছাড়া কেউ রাস্তায় নামেনি। বিএনপি সারাদেশে জ্বালাও-পোড়াও করছে। সাধারণ মানুষের সমর্থন পায়নি।

তিনি আরও বলেন, বিএনপি ঈদের পরে আন্দোলনের হুমকি দিচ্ছে, আন্দোলন-সংগ্রাম করতেই পারে। গণতান্ত্রিক দেশ এখানে আন্দোলন-সংগ্রাম করতেই পারে। এতে বাধা নাই কিন্তু আন্দোলনের নামে যদি কেউ রাস্তা অবরোধ করে রাখে, আন্দোলনের নামে যদি কেউ পেট্রল বোমা গান পর্দা দিয়ে ২০১৪ ও ২০১৫ এর মত মানুষ পুড়িয়ে হত্যা করে তাহলে আওয়ামী লীগের কর্মীরা না, সাধারণ মানুষই বিএনপিকে ঘরে তুলে দেবে।

নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের প্রস্তুতি প্রসঙ্গে এস এম কামাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যে বিভাগের দায়িত্ব দিয়েছেন সেই বিভাগে যে টিম সেই টিমের সার্বিক সহযোগিতা এবং মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা নিয়ে আমি সেই বিভাগের সমস্ত জেলা, উপজেলা সম্মেলন ইতিমধ্যে সম্পন্ন করেছি এবং ৮০ শতাংশ উপজেলার সম্মেলন সমাপ্ত হয়েছে। তৃণমূল সাজানোই হচ্ছে মূল লক্ষ্য। যাদের গ্রহণযোগ্যতা আছে, নেতাকর্মীরা যাদেরকে পছন্দ করেন, যাদের প্রতি নেতাকর্মীরা আস্থা-বিশ্বাস আছে তাদেরকে দিয়ে দল ঢেলে সাজানোর চেষ্টা করছি এবং আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা তৃণমূল পর্যায় প্রতিনিধি সভা করবো, দলকে সুসংগঠিত করবো এবং বর্তমান সরকার যে উন্নয়নের মহাযজ্ঞ, জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন মানুষের কাছে প্রচার করবো। মানুষ জননেত্রী শেখ হাসিনার পাশে আছে, ভবিষ্যতেও থাকবে বলেই আমাদের বিশ্বাস। এ কারণে আমরা মনে করি আগামী নির্বাচন পর্যন্ত তৃণমূলকে সুসংগঠিত করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭