ইনসাইড এডুকেশন

জুনের মধ্যে প্রাথমিকের শিক্ষক সংকট কেটে যাবে: প্রতিমন্ত্রী


প্রকাশ: 24/04/2022


Thumbnail

আগামী জুন মাসের মধ্যে দেশে প্রাথমিকের শিক্ষক সংকট কেটে যাবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। তিনি বলেন, ইতোমধ্যে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ৩ ধাপে শুরু করা হয়েছে, এটি সম্পন্ন হলেই শিক্ষক সংকট দূর হবে। এছাড়া করোনা সংকটে পাঠদানের ঘাটতি পূরণের জন্য নানাবিধ ব্যবস্থা নেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, আগামী কয়েক মাসের মধ্যেই দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিফিন দেয়া হবে। আজ রবিবার বেলা সাড়ে ১১টার সময় চাঁপাইনবাবগঞ্জের গনকা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জেলার নবনির্মিত ৬৫টি বিদ্যালয় ভবন উদ্বোধন এবং ১৫টি বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ, সংসদ সদস্য ডা. সামিলুদ্দিন আহমেদ শিমুল, নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী প্রমূখ। পরে প্রতিমন্ত্র্রী বিদ্যালয়ে গাছে চারা রোপন করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭