ওয়ার্ল্ড ইনসাইড

ইউক্রেনের বিজয় অনিবার্য: জেলেনস্কি


প্রকাশ: 26/04/2022


Thumbnail

ইউক্রেনের বিজয় অনিবার্য, তবে যুদ্ধ কখন, কিভাবে শেষ হবে তার অগ্রিম পূর্বাভাস দেওয়া অসম্ভব বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি। 

সোমবার (২৫ এপ্রিল) রাতে দেওয়া এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন জেলেনস্কি। 

প্রেসিডেন্ট বলেন, "অনেক শহর এবং সম্প্রদায় এখনও রাশিয়ান সেনাবাহিনীর অস্থায়ী নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু আমার কোন সন্দেহ নেই যে আমাদের ভূমি মুক্ত করার আগে এটি কেবলই সময়ের ব্যাপার।" 

তবে জেলেনস্কি জাতির উদ্দেশ্য দেওয়া ভাষণে এও স্মরণ করিয়ে দেন, দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে চলা রাশিয়ার এই অভিযানে দেশবাসী যথেষ্ট সাহসিকতার পরিচয় দিয়েছে। 

যুদ্ধ কবে শেষ হবে সে সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, রাশিয়ানরা ইউক্রেনে কবে পরাজিত হবে সে প্রশ্নের "কোন সহজ উত্তর" নেই। তবে প্রতিটি ইউক্রেনীয় যুদ্ধ করলে জয় এবং শান্তি আরও দ্রুত আসবে বলে তিনি বিশ্বাস করেন। 

তিনি বলেন, যখন বিজয় আসবে তখন সবাই তা অনুভব করবে। যখন শান্তি আসবে, সবাই তা প্রত্যক্ষ করতে পারবে।  

জেলেনস্কি বলেন, এটি ঘটবে এবং দ্রুতই ঘটবে। এটা কখন এবং কিভাবে ঘটবে তা নিয়ে আমাদের ভাবতে হবে না। আমাদের প্রতিদিন শুধু ভাবতে হবে কিভাবে আমাদের জমিতে দখলদারদের অবস্থান আরও অসহনীয় করে তোলা যায়।"

রাশিয়ার জন্য শান্তি খোজার লক্ষ্য প্রতিটি ইউক্রেনীয়কে এখনই লড়াই করতে হবে। তাদের অবশ্যই নিজেদের স্বাধীনতা রক্ষা করতে হবে। কারণ সংগ্রামের প্রতিটি দিন এখন আমাদের বিজয়ের পর শান্তিময় এক একটি বছর যোগ করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭