কোর্ট ইনসাইড

হাইকোর্টে আইন সচিব


প্রকাশ: 26/04/2022


Thumbnail

২০১৯ সালের আদালতের একটি আদেশ বাস্তবায়ন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে হাজির হয়েছেন আইন সচিব মো. গোলাম সারওয়ার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে তিনি হাজির হোন। আইন সচিবের পক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন শুনানি করেন।

এর আগে ২০১৯ সালে দেওয়া আদালতের একটি আদেশ বাস্তবায়ন না করায় গত ২০ এপ্রিল তার ব্যাখ্যা দিতে আইন সচিব মো. গোলাম সারওয়ারকে তলব করেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ আদেশটি দেন।

আদালত সূত্রে জানা যায়, ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেড বনাম ভ্যানটেজ ইন্টারন্যাশনাল লিমিটেডের মামলায় ২০১৯ সালের ২৩ মে অফিস ব্যবস্থাপনা নিয়ে একটি প্রতিবেদন চান হাইকোর্ট। আইন সচিবকে এই প্রতিবেদন চাওয়া যায়। সুপ্রিম কোর্টের রেজিস্টার কার্যালয়, রাষ্ট্রপক্ষ, কোম্পানির অফিসিয়াল লিকুয়েডরের পক্ষ থেকে এই প্রতিবেদনের জন্য যোগাযোগ করা হয়।

প্রতিবেদনের জন্য বার বার মামলাটি কার্যতালিকায় নিয়ে আসা হয়। কিন্তু আইন মন্ত্রণালয় থেকে প্রতিবেদন আদালতে দাখিল করা হয়নি। এ কারণে হাইকোর্ট আইন সচিবের ব্যাখ্যা জানতে তাকে তলব করেছেন।

আদালতে কোম্পানিটির পক্ষে ছিলেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোজাম্মেল হক রানা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭