ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল ভুট্টো


প্রকাশ: 27/04/2022


Thumbnail

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। বুধবার (২৭ এপ্রিল) দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি তাকে শপথ বাক্য পাঠ করান। এর মাধ্যমে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন মন্ত্রী পরিষদে যোগ দিলেন তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

৩৩ বছর বয়সী বিলাওয়াল ২০১৮ সালে প্রথম জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন। এবার প্রথমবারের মতো তিনি কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। শপথ অনুষ্ঠানের পরে তাকে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়ে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। পরে তাকে পররাষ্ট্র দপ্তরে স্বাগত জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার এবং পররাষ্ট্র সচিব সোহেল মাহমুদ। এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো।

এদিন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ইসলামাবাদে অবস্থিত চীনা দূতাবাস পরিদর্শন করেন। এ সময় সম্প্রতি আত্মঘাতী বিস্ফোরণে তিন চীনা নাগরিক নিহতের ঘটনায় দুঃখপ্রকাশ করে তিনি বলেন, পাকিস্তান ও চীনের সম্পর্কে ফাটল ধরাতে একটি পক্ষ এই অপচেষ্টা করেছে। তাদের মধ্যকার এই সম্পর্ক প্রজন্ম থেকে প্রজন্মের। 

দেশটির প্রেসিডেন্ট ভবনে হওয়া শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। গত ১৯ এপ্রিল পাকিস্তানের নতুন কেন্দ্রীয় মন্ত্রীসভার শপথের দিন বিলাওয়াল উপস্থিত থাকলেও তিনি সেদিন শপথ নেননি। তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তার দলেরই নেতা হিনা রব্বানি খার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭