ইনসাইড গ্রাউন্ড

শেষ ওভারে ফিজ ম্যাজিক


প্রকাশ: 28/04/2022


Thumbnail

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে আইপিএল এ অংশ নিতে ভারতের বিমান ধরেন মুস্তাফিজুর রহমান। ভারতে পৌঁছে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। এর ফলে দিল্লির হয়ে খেলতে পারেননি প্রথম ম্যাচ। তবে দ্বিতীয় ম্যাচ থেকে একাদশের শিরোমনি করে রেখেছে দিল্লি ক্যাপিটালস। এতে দলের আশার প্রতিদানও দিচ্ছেন মুস্তাফিজুর রহমান। দলটির ভরসার নামই যেনো হয়ে উঠেছে 'দ্যা ফিজ'। দিল্লির ক্যাপ্টেন ঋষভ পান্তের আস্থার জায়গাও ফিজ। ওপেনিং এ এবং ডেথ ওভারে মুস্তাফিজকে ব্যবহার করে ভালো ফলও পেয়েছেন। রান দেওয়ার দিক থেকে কৃপণ ফিজ। তার আরও একটি প্রমাণ দিলো আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলায়। 

দিল্লির ক্যাপ্টেন ঋষভ পান্ত টসে জিতে বোলিং বেছে নেন। এরপরই তার ভরসা মুস্তাফিজের হাতে তুলে দেন বল। প্রথম ওভারে বল করে কোনো উইকেট না পেলেও মাত্র ২ রান দেন ফিজ। এর পরের ওভারে উইকেট না পেলেও আবারও রান দেওয়ার দিক থেকে কৃপণ ফিজ। মাত্র ৫ রান দেন এই ওভারে। পরে একেবারে ১৮তম ওভারে আবার মুস্তাফিজকে ডাকেন ঋষভ পান্ত। এই ওভারে অবশ্য ২টি চার দিয়ে ১০ রান দেন। কোনো উইকেট এই ওভারেও মুস্তাফিজের কপালে জোটে না। পরে ডেথ ওভারে ঋষভ পান্তের ভরসার জায়গা পাকাপোক্ত করেন ফিজ। শেষ ওভারে মাত্র ২ রানের খরচায় ৩টি উইকেট তুলে নিয়ে কলকাতা শিবিড়ে বিপর্যয়ের শেষ পেরেকটা মারেন 'দ্যা ফিজ'।

এর ফলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৪ ওভার বল করে ১৮ রানের খরচায় ৩টি উইকেট শিকার করেন ফিজ। এর ফলে শেষ ওভারে মুস্তাফিজ ম্যাজিকে খুব একটা বড় সংগ্রহ দাঁড় করতে পারে নি কলকাতা। ১৪৬ রানেই শেষ হয় কলকাতার ইনিংস।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭