ইনসাইড বাংলাদেশ

জুনে ৫-১২ বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশ: 29/04/2022


Thumbnail

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী জুনের মধ্যে ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া হবে বলে। তিনি বলেন, প্রায় দুই কোটি শিশুকে টিকার আওতায় আনা হবে। তাদের ফাইজারের বিশেষ টিকা দেওয়া হবে। ৫ থেকে ১২ বছরের শিশুদের টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে অভিভাবকদের আহ্বান জানান তিনি।

শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্রসেন্টারে ইফতার মাহফিল অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জানান, বাংলাদেশ বিশ্বের এমন একটি দেশে যেখানে প্রায় ৭৫ ভাগ জনগণকে টিকা দেওয়া হয়েছে। টার্গেটের নির্দিষ্ট জনগণের ৯৫ ভাগ লোককে টিকা দেওয়া হয়েছে। আমরা এরই মধ্যে প্রায় ২৫ কোটি ডোজ টিকা দিয়ে ফেলেছি। আমরা এখন বুস্টার ডোজ দিচ্ছি। যারা বুস্টার ডোজ নেননি তারা দ্রুত বুস্টার ডোজ নেবেন।’

করোনার চতুর্থ ঢেউ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘আমাদের দেশের বেশিরভাগ মানুষ টিকা নিয়েছেন। তাই চতুর্থ ওয়েব আমাদের দেশে সেভাবে আসবে না।’

এসময় জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭