কালার ইনসাইড

টিভি-ওটিটি-ইউটিউবে ঈদের যে আয়োজন দেখতে ভুলবেন না


প্রকাশ: 30/04/2022


Thumbnail

ঈদের আর মাত্র কিছুদিন বাকি। দর্শকদের বিনোদন দিতে দেশে টিভি চ্যানেল থেকে শুরু করে বিভিন্ন ইউটিউব চ্যানেল ও ওটিটি মাধ্যম গুলো আয়োজন নাটক, সিনেমা ও ওয়েবফিল্মের। এবার এক নজরে দেখে নেয়া যাক কোথায় কী কী আয়োজন থাকছে। 

শুরুতেই আমরা দৃষ্টি দিবো দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানের দিকে। প্রতি বছরের মতো এবারো ঈদ আনন্দে দর্শকদের সঙ্গী হতে আসছে জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। এ বছর ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহ্‌রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। স্টেডিয়ামের প্রায় তিনভাগের একভাগ স্থানজুড়ে নির্মাণ করা হয় নান্দনিক সেট। 

বরাবরের মতো এবারো ইত্যাদি শুরু হবে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই গানটি দিয়ে। নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণের ধারাবাহিকতায় এবারে নৃত্যে-ছন্দে-আনন্দে চিরচেনা এই গানটি পরিবেশন করবেন করোনাযোদ্ধাদের মধ্যে থেকে বিশেষ ক’জন কণ্ঠশিল্পী, যারা চিকিৎসার পাশাপাশি সংগীতচর্চাও করে থাকেন। তাদের সঙ্গে নৃত্যে অংশগ্রহণ করেছেন দুই শতাধিক সেবিকা।

এবারের ইত্যাদিতে দেশাত্মবোধক গান গেয়েছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনসহ ৫ সংগীত তারকা। তারা হলেন- রবি চৌধুরী, শুভ্রদেব, এস আই টুটুল ও বাপ্পা মজুমদার।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।

এদিকে দেশের অন্যতম জনপ্রিয় ওটিটি মাধ্যম চরকিতে ঈদের দিন মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা রায়হান রাফি পরিচালিত ওয়েব ফিল্ম ‘ফ্লোর নম্বর ৭’। এই অভিনয় করেছেন বুবলি ও রাজ। তাঁদের পাশাপাশি দেখা যাবে তমা মির্জাকে। 

‘ফ্লোর নম্বর ৭’ সিনেমায় বিশেষ চমক নিয়ে হাজির হচ্ছেন শাহরিয়ার নাজিম জয়। সেই সাথে সুমন আনোয়ারসহ আরও অনেককেই দেখা যাবে সিনেমাটিতে।

চরকিতে আরও দেখা যাবে ‘অগ্নি,’ ‘রোমিও জুলিয়েট’, ‘হিরো ৪২০,’ ‘অঙ্গার’ ও ‘ভালোবাসা আজকাল’সহ সাতটি সিনেমা।

ঈদুল ফিতরের বড় পর্দার আয়োজন

বহু প্রত্যাশিত যে ঈদের সিনেমাগুলো দর্শক মাতানোর অপেক্ষায়

সুপার হিরো:  শাকিব খান, বুবলি

দেশের বেসরকারি টিভি চ্যানেল বাংলা টিভিতে প্রিমিয়ার হতে যাচ্ছে বাংলাদেশের নাম্বার ওয়ান তারকা শাকিব খানের এই জনপ্রিয় ছবিটি। আশিকুর রহমান পরিচালিত এই সিনেমাটি প্রেক্ষাগৃহে এসেছিল ২০১৮ সালে। হার্টবিট প্রোডাকশনের ব্যানারে ছবিটির প্রযোজনায় ছিলেন তাপসী ফারুক। অ্যাকশনধর্মী এই চলচ্চিত্রটি দেখানো হবে ঈদের দিন দুপুর ২টায়।

মিশন এক্সট্রিম: আরেফিন শুভ, ঐশী

বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়া এই বাণিজ্যিক চলচ্চিত্রটি অবশেষে ছোট পর্দায় আসতে যাচ্ছে। দীপ্ত টিভিতে ঈদের দিন দুপুর ২টায় সম্প্রচারিত হবে এই মারদাঙ্গা মুভিটি। কপ ক্রিয়েশনের প্রযোজনায় সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশীর। ছবিটি পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। তার সঙ্গে যৌথভাবে পরিচালনায় থাকার পাশাপাশি ছবিটির গল্প ও চিত্রনাট্যে কাজ করেছেন পুলিশ সুপার সানি সানোয়ার।

ক্যাপ্টেন খান: শাকিব খান, বুবলি

বাংলাদেশের কিং খান শাকিব খানের সুপারহিট মুভি ক্যাপ্টেন খান’র মুক্তির বছর ২০১৮। এই ছবিটিই এবার ছোট পর্দার দর্শকরা উপভোগ করতে পারবেন বাংলা টিভির মাধ্যমে। সিনেমাটি সম্প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টায়। অ্যাকশন চলচ্চিত্রটির পরিচালনায় ছিলেন ওয়াজেদ আলী সুমন। শাপলা মিডিয়ার ব্যানারে ছবিটির প্রযোজনার দায়িত্ব পালন করেছেন সেলিম খান।

অহংকার: শাকিব খান, বুবলি

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত শাকিব-বুবলি জুটির এই সাড়া জাগানো ছবিটির এবার টিভি প্রিমিয়ার হতে যাচ্ছে। সামাজিক ছবিটি দেখার জন্য শাকিব ভক্তদের চোখ রাখতে হবে ঈদের সপ্তম দিন দুপুর ২টায় বাংলা টিভির পর্দায়। ছবিটির প্রযোজক ছিলেন আবদুল মাবুদ কাওসার। তুষার কথাচিত্র’র ব্যানারে নির্মিত সিনেমাটির পরিচালনায় ছিলেন শাহাদাত হোসেন লিটন।

বহু প্রত্যাশিত কয়েকটি ঈদুল ফিতরের নাটক

হেল্প মি। নিশো, মেহজাবিন

রোমান্টিক-কমেডি নাটক নির্মাণে বেশ জনপ্রিয় একটি নাম কাজল আরেফিন অমি। তিনিই এবার নিশো-মেহজাবিনের ভক্তদের জন্য উপহার দিতে চলেছেন এই রহস্য নির্ভর নাটকটি। দারুণ সিনেমাটোগ্রাফি সম্পন্ন নাটকটিতে আরও অভিনয় করেছেন কাজী আসিফ রহমান। নাটকটি প্রযোজনা করেছেন মাসুদুল হাসান। নাটকটি দেখা যাবে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে।

আদার হাফ: তাহসান, মিম

প্রতি ঈদের মত এবারেও তাহসানের আনাগোনা থাকছে নাটকগুলোতে। তার সঙ্গে লাক্স তারকা বিদ্যা সিনহা মিম জুটি বাঁধছেন আদার হাফ নামের নাটকটিতে। মোসাব্বের হোসেন মুয়িদের গল্পে দারুণ কমেডি ও রোমান্সে ভরপুর নাটকটির পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। নাটকটি দেখা যাবে এনটিভিতে ঈদের তৃতীয় দিন সময় সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে।

ঝুঁকির মধ্যে আছি: মোশাররফ করিম,সালহা খানম নাদিয়া

ঈদের কমেডি নাটক মানেই মোশাররফ করিমের দম ফাটানো মজার মজার সংলাপ। সেই হাস্যরস ও সমাজের সাথে সঙ্গতিপূর্ণ একটি বার্তা সংযুক্ত করে এই নাটকটির গল্প লিখেছেন জুয়েল এলিন। নাটকটির নির্দেশনায় আছেন শাম্স করিম। ঈদের চতুর্থ দিন রাত ৯টা ২৫ মিনিটে নাটকটি সম্প্রচারিত হবে বাংলাভিশনের পর্দায়।

ব্যাচেলর রমজান: ব্যাচেলর পয়েন্ট তারকারা

কাজল আরেফিন অমির ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিকটি বেশ আগেই দর্শকপ্রিয়তা অর্জন করেছে। সেই সূত্রে, মিশু সাব্বির, মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, ও চাষী আলমের সঙ্গে ব্যাচেলর পয়েন্টের সব তারকাদের এবার দেখা যাবে ব্যাচেলর রমজানে। নাট্য নির্দেশক অপরিবর্তিত থাকলেও নাটকটির গল্প হবে একদম নতুন। নাটকটি দেখা যাবে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে।

দি কিডন্যাপার: নিশো, সাবিলা নুর

নিশোর বৈচিত্র্যপূর্ণ অভিনয়ে রীতিমত অভ্যস্ত হতে শুরু করেছেন তার ভক্তরা। কাজল আরেফিন অমির নির্দেশনায় তেমনি আরেকটি নাটক দি কিডন্যাপার। নিশো, সাবিলা নুর ছাড়াও এখানে থাকছেন মিরাক্কেল খ্যাত পাভেল। সুলতান ইন্টারটেইনমেন্ট-এর ইউটিউব চ্যানেলে সম্প্রচারিত হবে সিনেমার আদলে তৈরি এই নাটকটি।

শুরুটা সুন্দর: তৌসিফ, তাসনিয়া ফারিন

দর্শকনন্দিত নাট্য নির্দেশক মিজানুর রহমান আরিয়ান প্রতি ঈদেই দারুণ কিছু নাটক উপহার দেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এই নাটকে সমাজ জীবনে চিরায়ত এক জটিলতাকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে অভাবনীয় এক সমাধানের বার্তা দিয়ে। ঈদের দ্বিতীয় দিন রাত ৯টা ৩৫ মিনিটে নাটকটি দেখানো হবে চ্যানেল আইয়ের পর্দায়।

মিম্মি: মেহজাবিন, ইয়াশ রোহান

অভিনয়ের ক্যারিয়ারের এক যুগ সময়ে এসে ভিন্ন ভিন্ন রুপে ক্যামেরা পর্দায় আবির্ভূত হচ্ছেন মেধাবী অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। মিম্মিতেও দেখা যাবে তার প্রতিফলন। নাট্য নির্মাতা শিহাব শাহীনের এই নাটকে মেহজাবিনকে দেখা যাবে ইয়াশ রোহানের মায়ের ভূমিকায়। বাবার চরিত্রে থাকবেন নাট্যপাড়ার সুপরিচিত মুখ শাহেদ শরীফ খান। নাটকটি দেখতে হলে চোখ রাখতে হবে সিএমভির ইউটিউব চ্যানেলে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭