ইনসাইড বাংলাদেশ

আজ চাঁদ না দেখা গেলে ২ মে’র টিকিট বিক্রি সন্ধ্যায়


প্রকাশ: 01/05/2022


Thumbnail

কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার জানিয়েছেন, আজ শাওয়াল মাসের চাঁদ না দেখা গেলে সন্ধ্যার পর থেকে ঈদ যাত্রার ২ মে’র টিকিট বিক্রি করা হবে। তিনি আরও জানিয়েছেন, চাঁদের ওপর ভিত্তি করে একইসঙ্গে ৪ মে’র অগ্রিম টিকিটও বিক্রি করা হবে।

শনিবার (১ মে) সকাল ১১টার দিকে কমলাপুর রেল স্টেশনের নিজ কার্যালয়ে ঈদ যাত্রার পরিস্থিতি নিয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব তথ্য জানান।

মাসুদ সারওয়ার বলেন, আগামী ২ ও ৪ তারিখের টিকিট চাঁদ দেখার ওপর ভিত্তি করে বিক্রি করা হবে। আজ যদি চাঁদ না দেখা যায়, তাহলে ৩ তারিখ ঈদ হবে। সেক্ষেত্রে আজ সন্ধ্যার পর ২ তারিখের টিকিট বিক্রি করা হবে। চাঁদ দেখার পর আমরা ৪ তারিখের টিকিট বিক্রি করব। সারা দেশ থেকে আজ ৫ তারিখের অগ্রিম টিকিটও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সকাল থেকে এখন পর্যন্ত যে ট্রেনগুলো কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে, সেগুলোর মধ্যে নীলসাগর, ধূমকেতু এবং সুন্দরবন এক্সপ্রেস ৩০ থেকে ৪০ মিনিট বিলম্ব হয়েছে। এটা অপ্রত্যাশিত, শিডিউল বিপর্যয় বলা যাবে না।

তিনি বলেন, ঈদযাত্রায় আমরা সময়ের চেয়ে নিরাপত্তাকে বেশি গুরুত্ব দিয়েছি। প্রত্যেকটি ক্রসিংসহ অপারেশনাল কাজগুলো আমরা খুবই স্মুথলি করছি। যার কারণে ট্রেন ২০-৩০ মিনিট দেরি হতে পারে।

কমলাপুর রেলস্টেশনের এই ব্যবস্থাপক আরও বলেন, সকাল ১১টা পর্যন্ত ১৪টি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। সারাদিনে দুটি স্পেশাল ট্রেনসহ মোট ৩৯ জোড়া ট্রেন কমলাপুর থেকে চলাচল করবে। এসব ট্রেনে ৫৩ হাজার মানুষ ঢাকা ছাড়তে পারবে।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা কেউ অতিরিক্ত যাত্রী হয়ে ট্রেনের ভেতরে এবং ছাদে ভ্রমণ করবেন না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭