ইনসাইড টক

সেদিক থেকে আমি ভাগ্যবতী: বুবলী


প্রকাশ: 02/05/2022


Thumbnail

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই ঈদ। আর এই উৎসবকে কেন্দ্র করে সবার মাঝেই দেখা যাচ্ছে এক ভিন্ন আমেজ। পরিবারের সাথে ঈদ করতে অনেকেই ছুটছেন দেশের বাড়ি। পাশাপাশি এই ছুটিতে বাড়তি আনন্দ যোগ করতে টিভি চ্যানেল,ওটিটি, ইউটিউবে আসছে অনেক নতুন নাটক, ওয়েব ফিল্ম শুরু করে নানা ধরণের কন্টেন্ট। পাশাপাশি নিজেকে একটু সবার থেকে ভিন্ন করে সাজাতে নিচ্ছেন অনেকেই অনেক প্রস্তুতি। সব কিছু মিলিয়ে পিছিয়ে নেই শোবিজ তারকারাও। ঈদ নিয়ে পরিকল্পনা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হলো বর্তমান প্রজন্মের নায়িকা শবনম বুবলীর সাথে।

বাংলা ইনসাইডার: ঈদ নিয়ে পরিকল্পনা কী?

বুবলী: ঈদ মানেই তো অনেক আনন্দের একটি উৎসব আর তার সাথে যদি সিনেমা মুক্তির বিষয় থাকে তখন উৎসবের আনন্দ দ্বিগুণ হয়ে যায়। তাই ঈদের পরিকল্পনা বলতে অবশ্যই পরিবারের সাথে ঈদ উদযাপন করবো, আর আমি যেহেতু খেতে এবং খাওয়াতে ভীষণ পছন্দ করি তাই আম্মুর সাথে রান্নাবান্নার ব্যাপার তো থাকবেই সাথে পরিবারের বড়দের থেকে সালামী নেয়া এবং ছোটদের সালামী দেয়া সহ নিজের সিনেমা মুক্তির আনন্দ তো আছেই। তাই সব কিছু মিলিয়ে খুব আনন্দ করে ঈদ কাটাবো ইনশাল্লাহ।

বাংলা ইনসাইডার: এবার ঈদে আপনার অভিনীত ছবি মুক্তি পাচ্ছে, অনুভূতি কেমন?

বুবলী: জ্বি, এবারের ঈদে আমার দুটো সিনেমা মুক্তি পাচ্ছে, যেটা আমার ক্যারিয়ারের শুরু থেকেই হয়ে এসেছে, তাই সেদিক থেকে আমি ভাগ্যবতী। এবারের দুটো সিনেমার মধ্যে একটি বিদ্রোহী । এ্যাকশন, কমেডি, রোমান্স সব কিছুর সমন্বয়ে একটি বিনোদনধর্মী মসলাদার সিনেমা বিদ্রোহী।আশা করছি দর্শকরা বিনোদিত হবেন বিদ্রোহী দেখে। এটির পরিচালক গুণী নির্মাতা শাহিন ভাই, শাপলা মিডিয়ার ব্যানারে আসবে এই সিনেমা।আমার অন্য আরেকটি সিনেমা আসছে যেটির নাম সাত নাম্বার ফ্লোর , এই সিনেমার কাহিনী শুটিং ফ্লোরের একটি ঘটনাকে কেন্দ্র করে যেটা পরবর্তীতে আরো নানান ঘটনা সামনে আনে। এটি পরিচালনা করেছেন মেধাবী নির্মাতা রায়হান রাফি। সিনেমাটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে আসবে । ঈদ উপলক্ষে “সাত নাম্বার ফ্লোর” দারুণ উপভোগ করবেন দর্শকরা। তাছাড়াও এই ঈদে একটি টিভি চ্যানেলে আমার অভিনীত নতুন পাঁচটি সিনেমার ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে এটা সত্যি খুব আনন্দের । 

বাংলা ইনসাইডার: সংবাদ উপস্থাপনার পর যখন প্রথম সিনেমার ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন তখনকার অভিজ্ঞতাটা জানতে চাই?

বুবলী: প্রথম সিনেমার ক্যামেরার সামনে দাঁড়ানো অভিজ্ঞতা সব অনুভূতির মিশ্রণে অন্যরকম ছিলো কারণ আমার প্রথম সিন টা ছিলো হিরোকে চড় মারার একটি সিন। আমি তখন একদম নতুন আর আমার সহশিল্পী হিরো ছিলেন সবার পছন্দের শাকিব খান। একে তো আমি নতুন, তার উপর প্রথম সিন, তার মধ্যে এতো সিনিয়র একজন শিল্পীকে চড় মারতে হবে, এসব মিলিয়ে অনেক প্রেশার ছিলো মাথায়। তবে শাকিব খান সহ টিমের সবাই খুব সহযোগিতা করেছিলেন সিন টা করতে , বুঝিয়েছিলেন যে ওটা জাস্ট সিনেমার একটি অংশ।

বাংলা ইনসাইডার: ওটিটিতে আপনার আরাও একটি ওয়েব ফিল্ম মুক্তি পাচ্ছে,  শুটিংয়ের কোন মজার অভিজ্ঞতা আছে কী?

বুবলী: ওটিটিতে আমার প্রথম সিনেমা ছিলো “টান”। যেখান থেকে আমি সবার অনেক অনেক ভালোবাসা পেয়েছি । আসলে বিশ্বব্যাপী বর্তমান সময়ে ওটিটির কোনো বিকল্প নেই এবং ওটিটি প্ল্যাটফর্ম এর অবস্থান করোনাকালীন সময়ে আরো বেশি পাকাপোক্ত হয়েছে । যদিও সিনেমা হল বা বড় সর্দার সাথে কোনো কিছুর তুলনা চলেনা তবে ওটিটির মাধ্যমে দেশ বিদেশ সব জায়গা থেকে দর্শক একসাথে কাজ গুলো দেখতে পায় তাই এ মাধ্যমের প্রতি আমার অন্যরকম ভালোবাসা কাজ করে। আমি সিনেমার মানুষ তাই বেছে বেছে ভালো কনটেন্ট আর ভালো পরিচালক দেখে বড় পর্দার পাশাপাশি ওটিটিতেও সিনেমার কাজ করতে চাই। সেই ধারাবাহিকতায় টানের পর “ সাত নাম্বার ফ্লোর”সিনেমাতে কাজ করেছি। আর আসলে শুটিং এ আমরা এতো বেশি কাজে সম্পৃক্ত থাকি এবং এতো কষ্ট করতে হয় যে খুব বেশি মজার ঘটনা খুব কমই ঘটে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭