ইনসাইড ট্রেড

মুন্সীগঞ্জে ১০ টাকায় গরুর মাংস!


প্রকাশ: 03/05/2022


Thumbnail

মুন্সীগঞ্জে পাওয়া যাচ্ছে ১০ টাকা এক কেজি গরুর মাংস! শুধু তাই নয়, সঙ্গে বিনামূল্যে পাওয়া যাচ্ছে এক কেজি পোলার চাল ও মাংসের মসলা। ঈদের দিন এমনি এক বাজার লেগেছে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া স্কুল মাঠে। বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশন নামে একটি  স্বেচ্ছাসেবী সংগঠন এই উদ্যোগ গ্রহণ করেছে।

মঙ্গলবার (৩ মে) সকাল ১০টায় উপজেলার কামারখাড়া স্কুল মাঠে ১০ টাকার বিনিময়ে নিম্নআয়ের তিন শতাধিক পরিবারকে ১ কেজি গরুর মাংস, ১ কেজি পোলার চাল ও মাংসের মসলা দেয়া হয়। এর আগে রমজানের শুরুতে ১০ টাকায় ইফতার বাজারের আয়োজন করে সংগঠনটি। 

সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য রিয়াদ হোসাইন বলেন, ঈদের দিন তিনশতাধিক পরিবারের আনন্দকে দ্বিগুন করতে পেরে আমরা আনন্দিত। সংগঠনের সদস্যদের মাসিক চাঁদা ও অনুদান দিয়ে আমাদের এ ছোট আয়োজন। তবে আমাদের পরিকল্পনা আরও বড় ছিল। আর্থিক সংকটের কারণে যা পরিপূর্ণ বাস্তবায়ন করা সম্ভব হয়নি। আমরা প্রত্যাশা করি আগামীতে সকলের সহযোগিতায় আরও বেশি সংখ্যক পরিবারের পাশে থাকতে পারব।

সংগঠনের সভাপতি আবু বকর সিদ্দিক হিরা বলেন, বাজারে মাংসের দাম ৬৫০ থেকে ৭০০ টাকা কেজি বিক্রি হয়। যা সমাজের নিম্নআয়ের মানুষের পক্ষে কেনা সম্ভব নয়। তাই আমরা তাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিতে এমন ব্যতিক্রমী আয়োজন করেছি। ঈদের দিন আয়োজন করার মূল লক্ষ্য ছিল বিত্তবানদের মতো তারাও যেন এ দিন বাজার থেকে মাংস কেনার অনুভূতি লাভ করেন। তাদের মুখে তৃপ্তির হাসি দেখে এ রকম আয়োজন করতে আমাদের আরও উৎসাহ দেয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭