কালার ইনসাইড

ঈদের দ্বিতীয় দিন যা দেখতে পারেন


প্রকাশ: 03/05/2022


Thumbnail

ঈদে দর্শকদের বাড়তি বিনোদন দিতে দেশে টিভি চ্যানেল থেকে শুরু করে বিভিন্ন ইউটিউব চ্যানেল ও ওটিটি মাধ্যমগুলো আয়োজন করেছে নাটক, সিনেমা ও ওয়েবফিল্মের। এবার এক নজরে দেখে নেয়া যাক ঈদের দ্বিতীয় দিন কোথায় কী কী আয়োজন থাকছে। 

শুরুতেই আমরা দৃষ্টি দিবো দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানের দিকে। প্রতি বছরের মতো এবারও ঈদ আনন্দে দর্শকদের সঙ্গী হতে আসছে জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। এ বছর ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহ্‌রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। স্টেডিয়ামের প্রায় তিনভাগের একভাগ স্থানজুড়ে নির্মাণ করা হয় নান্দনিক সেট। 

বরাবরের মতো এবারো ইত্যাদি শুরু হবে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ এই গানটি দিয়ে। নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণের ধারাবাহিকতায় এবারে নৃত্যে-ছন্দে-আনন্দে চিরচেনা এই গানটি পরিবেশন করবেন করোনাযোদ্ধাদের মধ্যে থেকে বিশেষ ক’জন কণ্ঠশিল্পী, যারা চিকিৎসার পাশাপাশি সংগীতচর্চাও করে থাকেন। তাদের সঙ্গে নৃত্যে অংশগ্রহণ করেছেন দুই শতাধিক সেবিকা।

এবারের ইত্যাদিতে দেশাত্মবোধক গান গেয়েছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনসহ ৫ সংগীত তারকা। তারা হলেন- রবি চৌধুরী, শুভ্রদেব, এস আই টুটুল ও বাপ্পা মজুমদার।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।

চলচ্চিত্র 

বাংলা টিভি 

ক্যাপ্টেন খান: শাকিব খান, বুবলি

বাংলাদেশের কিং খান শাকিব খানের সুপারহিট মুভি ক্যাপ্টেন খান’র মুক্তির বছর ২০১৮। এই ছবিটিই এবার ছোট পর্দার দর্শকরা উপভোগ করতে পারবেন বাংলা টিভির মাধ্যমে। সিনেমাটি সম্প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টায়। অ্যাকশন চলচ্চিত্রটির পরিচালনায় ছিলেন ওয়াজেদ আলী সুমন। শাপলা মিডিয়ার ব্যানারে ছবিটির প্রযোজনার দায়িত্ব পালন করেছেন সেলিম খান।

এনটিভি 

শিকারি:  শাকিব খান, পূর্ণিমা

সকাল ১০টা ৫ মিনিটে বাংলা ছায়াছবি : শিকারি। পরিচালনা ইস্পাহানী আরিফ জাহান। অভিনয়ে শাকিব খান, পূর্ণিমা, রুবেল, ডিপজল, শিবা শানু প্রমুখ। 

বাদশা: জিৎ, নুসরাত ফারিয়া

দুপুর ২টা ২৫ মিনিটে বাংলা ছায়াছবি : বাদশা। পরিচালনা বাবা যাদব ও আব্দুল আজিজ। অভিনয়: জিৎ, নুসরাত ফারিয়া, ফেরদৌস, রজতাভ দত্ত প্রমুখ। 

বৈশাখী টেলিভিশন

ঈদের দ্বিতীয় দিন প্রচার হবে ‘মনে প্রাণে আছ তুমি’। অভিনয় করেছেন মাহিয়া শাকিব খান, অপু বিশ্বাস, মিশা প্রমুখ। পরিচালনা জাকির হোসেন রাজু।

চ্যানেল আই

ঈদের দ্বিতীয় দিন (বুধবার) সকাল ১০টা ১৫ মিনিটে দেখা যাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সিনেমা ‘ন ডরাই’। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ও তানিম রহমান অংশু পরিচালিত সার্ফিং নিয়ে এটি বাংলাদেশের প্রথম ছবি। দেশব্যাপী ইতোমধ্যে বেশ দর্শকপ্রিয়তাও লাভ করেছে সিনেমাটি।

নাগরিক টিভি 

ঈদের ২য় দিন সকাল ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘রুখে দাঁড়াও’ (শাকিব খান-সাহারা)। সকাল ১০টা ১৫ মিনিটে প্রচার হবে ‘ফুল নেব না অশ্রু নেব’ (শাকিব খান-শাবনূর)। দুপুর ১টায় প্রচার হবে ‘ওয়াার্নিং’ (আরেফিন শুভ-মাহিয়া মাহি)। বিকেল ৪টা ৩০ মিনিটে প্রচার হবে ‘রাজা ৪২০ (শাকিব খান-অপু বিশ্বাস)। রাত ১১ টা ১৫ মিনিটে প্রচার হবে ‘তান্ডবলীলা’ (মান্না- মৌসুমী)।

নাটক 

দি কিডন্যাপার: নিশো-সাবিলা নুর

নিশোর বৈচিত্র্যপূর্ণ অভিনয়ে রীতিমত অভ্যস্ত হতে শুরু করেছেন তার ভক্তরা। কাজল আরেফিন অমির নির্দেশনায় তেমনি আরেকটি নাটক দি কিডন্যাপার। নিশো, সাবিলা নুর ছাড়াও এখানে থাকছেন মিরাক্কেল খ্যাত পাভেল। ঈদের ২য় দিন সন্ধ্যা ৭ টায়  সুলতান ইন্টারটেইনমেন্ট-এর ইউটিউব চ্যানেলে সম্প্রচারিত হবে সিনেমার আদলে তৈরি এই নাটকটি।

শুরুটা সুন্দর: তৌসিফ, তাসনিয়া ফারিন

দর্শকনন্দিত নাট্য নির্দেশক মিজানুর রহমান আরিয়ান প্রতি ঈদেই দারুণ কিছু নাটক উপহার দেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এই নাটকে সমাজ জীবনে চিরায়ত এক জটিলতাকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে অভাবনীয় এক সমাধানের বার্তা দিয়ে। ঈদের দ্বিতীয় দিন রাত ৯টা ৩৫ মিনিটে নাটকটি দেখানো হবে চ্যানেল আইয়ের পর্দায়।

ঘুণপোকার গল্প: ইয়াশ রোহান, নিশাত প্রিয়ম

ঈদের ২য় দিন রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে একক নাটক ঘুণপোকার গল্প। এটি রচনা করেছেন জহির করিম, পরিচালনায় অমিতাভ রানা, সুব্রত মিত্র। অভিনয়ে ইয়াশ রোহান, নিশাত প্রিয়ম, ইন্তেখাব দিনার প্রমুখ।

নয়নতারা: মোশাররফ করিম, শবনম ফারিয়া

এনটিভিতে সকাল ৯টায় একক নাটক : নয়নতারা। রচনা ইসরাত আহমেদ। পরিচালনা সকাল আহমেদ। অভিনয়ে মোশাররফ করিম, শবনম ফারিয়া, শহীদুল আলম সাচ্চু, শিল্পী সরকার অপু, আমান, মুনতাহা প্রমুখ। 

হোয়াট ইজ লাভ: মোশাররফ করিম, সালাউদ্দীন লাভলু, সারিকা সাবা

সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ধারাবাহিক : হোয়াট ইজ লাভ। পর্ব ০২। রচনা গোলাম রাব্বানী। পরিচালনা তুহিন হোসেন। অভিনয়ে মোশাররফ করিম, সালাউদ্দীন লাভলু, সারিকা সাবা, মাইমুনা মম, রোবেনা রেজা জুঁই, আহসান হাবিব নাসিম, শহীদুল্লাহ সবুজ প্রমুখ।

রুনু ভাই ২: অপূর্ব, সাবিলা নূর 

রাত ৭টা ৫৫ মিনিটে একক নাটক : রুনু ভাই ২। রচনা : শিহাব শাহীন ও মেজবাহ উদ্দীন সুমন। পরিচালনা শিহাব শাহীন। অভিনয়ে জিয়াউল ফারুক অপূর্ব, সাবিলা নূর প্রমুখ। 

টেলিফিল্ম 

সময়ের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। চরিত্রের প্রয়োজনে নানা মাত্রার চ্যালেঞ্জ নিতে দেখা গেছে তাকে। এবার তিনি আসছেন ভৌতিক চরিত্রে। চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে বিশেষ টেলিছবিতে! টেলিছবিটির নাম ‘চম্পা হাউজ’। একটি বাড়িকে কেন্দ্র করে টেলিছবির কাহিনী। যেখানে চম্পা চরিত্রে দেখা যাবে মেহজাবীনকে। টেলিছবিটি নির্মাণ করেছেন ‘পুনর্জন্ম’ খ্যাত ভিকি জাহেদ।

মেহজাবীন ছাড়াও এই টেলিছবিতে অভিনয় করেছেন আফরান নিশো। চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে টেলিছবিটি দর্শক দেখতে পারবেন ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টা ৩০ মিনিটে। 

ওয়েবফিল্ম 

বিনোদন বিশ্বে ওয়েবফিল্ম মাধ্যমটি জনপ্রিয় হয়ে ওঠার সঙ্গে সঙ্গে দর্শকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের পাশাপাশি ওয়েবফিল্ম প্রযোজনা শুরু করে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড। নির্মিত ওয়েবফিল্মগুলো থেকে বাছাই করে ৭টি ওয়েবফিল্ম পবিত্র ঈদুল ফিতর ২০২২ উপলক্ষে আরটিভির পর্দায় ঈদের দিন থেকে ৭ দিনব্যাপী দুপুর ২টা ১০ মিনিটে প্রতিদিন একটি করে প্রচার করা হবে। ঈদের ২য় দিন দুুপুর ২টা ১০ মিনিটে প্রচার হবে ওয়েবফিল্ম ‘অমানুষ’, রচনা: ইশতিয়াক অয়ন, চিত্রনাট্য ও পরিচালনায়: সঞ্জয় সমদ্দার; অভিনয়ে- মোশাররফ করিম, তানজিন তিশা, মুনিরা মিঠু, শাহেদ আলী, দীপা খন্দকার, ডন প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭