কালার ইনসাইড

সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’


প্রকাশ: 04/05/2022


Thumbnail

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা। নাম ‘মুজিব: একটি জাতির রূপকার’। ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল এটি পরিচালনা করেছেন। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন দেশের অন্যতম জনপ্রিয় নায়ক আরিফিন শুভ।

গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রকাশ করা হয়েছিল সিনেমাটির প্রথম পোস্টার ও নাম। সেখানে কেবল বঙ্গবন্ধুর হাতের চিত্র ছিল। এবার পর্দার বঙ্গবন্ধু হয়ে পূর্ণাঙ্গ চেহারায় দেখা দিলেন আরিফিন শুভ। প্রকাশ্যে এসেছে সিনেমাটির নতুন পোস্টার।

গতকাল মঙ্গলবার (৩ মে) ঈদুল ফিতর উপলক্ষে পোস্টারটি উন্মুক্ত করা হয়েছে। এতে দেখা গেল, সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের সময় জনতার উদ্দেশ্যে হাত উঁচিয়ে ধরেছেন বঙ্গবন্ধু রূপী শুভ। তার চেহারায় বঙ্গবন্ধুর ছাপ অনেকটা স্পষ্ট। বোঝাই যাচ্ছে, সিনেমার জন্য তিনি নিজেকে ভেঙে-গড়েছেন।

কেবল নতুন পোস্টার নয়, দেওয়া হয়েছে ‘মুজিব’ সিনেমার মুক্তির ঘোষণাও। আগামী সেপ্টেম্বরে এটি মুক্তি পাবে। যদিও তারিখ নির্দিষ্ট করে বলা হয়নি।

উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। দুই দেশের বিভিন্ন স্থানে দীর্ঘ সময় ধরে এর শুটিং হয়েছে। এতে শুভ ছাড়া আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭