ইনসাইড টক

‘দুষ্টুমি করতে গিয়ে আমার সামনের দাঁত ভেঙ্গে গেছে’


প্রকাশ: 05/05/2022


Thumbnail

অল্প সময়ে কয়েকটি নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন নবীন অভিনেতা রাশেদ সীমান্ত। তার অভিনীত ‘মধ্য রাতের গল্প’ নাটকটি প্রশংসিত হয়েছে। এই নাটকের কিছু অংশ নেট দুনিয়ায় ভাইরাল। এবার ঈদেও একাধিক নাটকে দেখা যাচ্ছে তাঁকে। ঈদ, অভিনয়ে ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হয় এই অভিনেতার।

বাংলা ইনসাইডার: প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা কেমন ছিল?

রাশেদ সীমান্ত: প্রথম যখন ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলাম আমার চোখের সামনে অনেকগুলো মুখ ভাসছিল। যে মুখগুলো আমার ওপর সবসময় ভরসা রেখেছে। তাদের কথা ভেবেই শট দিয়েছিলাম। শট দেয়ার পর ‘কাট’ শুনি নাই, শুনেছি তালি। এটা ছিল ২০১৮ সালে আমার করা প্রথম নাটক ‘যেই লাউ সেই কদু’।

বাংলা ইনসাইডার: অভিনয়ে আসবেন এমন পরিকল্পনা ছিল?

রাশেদ সীমান্ত: এখনো পর্যন্তও কোনো পরিকল্পনা নেই, অতীতেও ছিল না। আমি কিন্তু অভিনয় করতে যাই না, আমি যাই অফিসের অর্ডার পালন করতে। বৈশাখী টেলিভিশনের বাইরে কোনো নাটকে কাজ করিনি। অনেক জায়গা থেকে প্রস্তাব আসে কিন্তু বিনয়ের সঙ্গে না বলে দিই। একটা প্রতিষ্ঠানে আমি কর্মরত, এখানে কিছু দায়বদ্ধতার জায়গা আছে। তাছাড়া অনেক নাটক করতে চাই না। যে গল্পে কাজ করে মানুষের হৃদয়ে অনেক দিন থাকা যায় তেমন গল্পে কাজ করতে চাই। 

বাংলা ইনসাইডার: ওটিটিতে কাজ করার ইচ্ছে আছে?

রাশেদ সীমান্ত: আমি বৈশাখী টেলিভিশনে মার্কেটিং এন্ড সেলস ডিপার্টমেন্টের ইনচার্জ হিসেবে আছি। এখানেই আমার মনোযোগ বেশি। তাছাড়া ফ্যামিলির সঙ্গে আরো বেশি সময় কাটাতে চাই। বেশি অভিনয় করলে সেভাবে ফ্যামিলিকে সময় দেয়া যায় না।

বাংলা ইনসাইডার: এবার ঈদে দর্শকদের জন্য কি থাকছে?

রাশেদ সীমান্ত: এই ঈদে আমি তিনটি নাটকে কাজ করেছি। একটি একক নাটক, দুটি ৭ পর্বের ধারাবাহিক।  

বাংলা ইনসাইডার: ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন ছিল?

রাশেদ সীমান্ত: আমার কাছে ব্যক্তিগতভাবে ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। তার সঙ্গে খুব এনজয় করে কাজটা করেছি। ক্রিকেটপ্রেমীদের খুব ভালো লাগবে বলে আশা করি।

বাংলা ইনসাইডার: ঈদ কেমন কাটলো?

রাশেদ সীমান্ত: বরাবরই ঈদে পরিবারের সঙ্গে থাকি। আমার আব্বু-আম্মু নেই। ঈদের দিন আব্বু-আম্মুর কবর জিয়ারত করেছি। সেদিন আমরা সব ভাইবোন এক সঙ্গে হয়েছি। সবচেয়ে বেশি এনজয় করি আমার মেয়ে, ভাগিনা, ভাগ্নি, ভাতিজা, ভাতিজি ওদের সঙ্গে থাকতে।

বাংলা ইনসাইডার: ছোটবেলার ঈদ কেমন ছিল?

রাশেদ সীমান্ত: ছোটবেলায় খুব দুষ্ট ছিলাম। এতটাই দুষ্ট ছিলাম যে দুষ্টুমি করতে গিয়ে আমার সামনের দাঁত ভেঙ্গে গেছে। ঈদের দিনটা খুব আনন্দে কাটাতাম। ঈদের দিনে আমরা ৮-১০ জন মিলে ফকিরের মতো সেজে এলাকার মুরব্বীদের কাছে গিয়ে টাকা চাইতাম। তারা একদমই চিনতে পারতেন না। অনেক টাকার বিনিময়েও যদি ছোটবেলা কেনা যেত, তাহলে ছোটবেলা কিনে ফেলতাম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭