লিভিং ইনসাইড

অফিসে কর্মীদের ৩০ মিনিট ঘুমানোর ব্যবস্থা


প্রকাশ: 07/05/2022


Thumbnail

অফিস কর্মচারীদের বিশ্রাম ও সুবিধার কথা চিন্তা করে তাদের জন্য অফিসেই ৩০ মিনিট ঘুমানোর অনুমতি দিয়েছে বেঙ্গালুরুভিত্তিক স্টার্টআপ ওয়েকফিট।

অফিসের কর্মীরা বেলা ২টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অফিসে ঘুমাতে পারবেন। এ সময় প্রতিষ্ঠানটি তার সকল কর্মীর কার্যক্রম বন্ধ রাখবে। ওয়েকফিট সলিউশন টুইটার পোস্টে দুটি ছবি প্রকাশের মাধ্যমে কর্মীদের কিছুটা বিরতি বা অল্প কিছু সময়ের জন্য বিশ্রাম এবং তারা কোন সময়ে এই সুবিধা পাবে এ সকল বিষয়ে বিস্তারিত জানা যায়। 

গত বৃহস্পতিবার (৫ মে) টুইটার পোস্টে এ তথ্য জানিয়েছে ওয়েকফিট সলিউশন।

ওয়েকফিটের সহ-প্রতিষ্ঠাতা চৈতন্য রামালিঙ্গেগৌড়া সম্প্রতি প্রতিষ্ঠানের কর্মীদের কাছে একটি অফিশিয়াল ই-মেইল পাঠিয়েছেন। ই-মেইলের শিরোনাম: ‘আপনার ঘুমানোর অধিকার ঘোষণা করা হচ্ছে’।

চৈতন্য রামালিঙ্গেগৌড়া লিখেছেন, আমরা ছয় বছরের বেশি সময় ধরে যেসব ব্যবসা করছি তা ঘুমের সঙ্গে জড়িত। কিন্তু আমরা বিশ্রামের একটি গুরুত্বপূর্ণ দিক অর্থাৎ দুপুরে কিছু সময় ঘুমানোর প্রতি সুবিচার করতে পারিনি। আমরা সব সময় স্বল্প সময়ের ঘুমকে গুরুত্ব সহকারে নিয়েছি।

ঘুমের জন্য অফিশিয়াল সময় ঘোষণার কারণ ব্যাখ্যা করতে গিয়ে নাসা ও হার্ভার্ডের গবেষণার কথা উল্লেখ করেন চৈতন্য রামালিঙ্গেগৌড়া। ঘুমের যথাযথ পরিবেশ তৈরির লক্ষ্যে কাজ করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ জন্য তারা অফিসে আরামদায়ক ‘ন্যাপপড’ ও ‘শান্ত কক্ষ’ তৈরিতে কাজ করছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭