ওয়ার্ল্ড ইনসাইড

‘রাষ্ট্রবিরোধী’ বক্তব্যে: ইমরান খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন শাহবাজ


প্রকাশ: 09/05/2022


Thumbnail

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে ‘রাষ্ট্রবিরোধী’ বক্তব্যে রাখার জন্য আইনি পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেছেন। 

রোববার (৮ মে) অ্যাবোটাবাদে র্যালি ও সমাবেশে ইমরান খানের বিরুদ্ধে ‘পাকিস্তানের বিরোধী ষড়যন্ত্র’ করা হচ্ছে বলে অভিযোগ উঠে। 

অ্যাবোটাবাদে সমাবেশে ইমরান খানের বক্তব্যের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, যারা জাতীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে আখ্যান তৈরি করছে তারাই প্রকৃত ‘মীর জাফর ও মীর সাদিক’। 

পিএমএল-এন-এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, পাকিস্তান রাষ্ট্র, সংবিধান এবং জাতীয় প্রতিষ্ঠানকে চ্যালেঞ্জ করা হয়েছে, তাই পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

বিবৃতিতে প্রধানমন্ত্রী আরও উল্লেখ করেন যে ইমরান খান রাজনীতিতে ষড়যন্ত্র করছেন না, বরং তিনি পাকিস্তানের বিরুদ্ধেই ষড়যন্ত্র করছেন।

এদিকে, পাকিস্তানের সশস্ত্র বাহিনী তাদের বিরুদ্ধে অপ্রমাণিত, মানহানিকর ও উস্কানিমূলক বক্তব্য এবং মন্তব্য ছড়িয়ে দেওয়ার নিন্দা জানাচ্ছে এবং এটিকে দেশের জন্য ‘অত্যন্ত ক্ষতিকর’ বলে অভিহিত করছে।

পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তান সেনাবাহিনী আশা রাখে, সবাই আইন মেনে চলবে। পাকিস্তানের সর্বোত্তম স্বার্থে সশস্ত্র বাহিনীকে সকলে রাজনৈতিক আলোচনা থেকে দূরে রাখবে।

এদিকে, ইসলামাবাদের লংমার্চ কর্মসূচিতে ২০ লাখ মানুষ অংশ নেবে বলে আশাবাদী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। অ্যাবোটাবাদে এক ভাষণে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

অপরদিকে, দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ঘোষণা দিয়ে বলেছেন যে ইসলামাবাদে পিটিআই-এর পরিকল্পিত লংমার্চ যদি রক্তপাতের সূচনা করে, তবে সরকার তা কঠোরভাবে দমন করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭