ওয়ার্ল্ড ইনসাইড

কোথায় আছেন মাহিন্দা রাজাপাকসে?


প্রকাশ: 10/05/2022


Thumbnail

নিজ পরিবার নিয়ে এক কথায় আত্মগোপনে আছেন শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট ও সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। অর্থনৈতিক দুর্ভোগের মাঝে শুরু হওয়া শ্রীলঙ্কার গণআন্দোলনে পদত্যাগে বাধ্য হওয়া সদ্য বিদায়ী এই প্রধানমন্ত্রীর বাসভবন টেম্পল ট্রি তে হামলা করে উত্তেজিত বিক্ষোভকারিরা। প্রধান ফটক ভেঙ্গে সেখানে প্রবেশের চেষ্টা কালে দেশটির সেনাবাহিনী ভারি অস্ত্র শস্ত্র নিয়ে মাহেলা ও তার পরিবারকে উদ্ধার করে। 

তবে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে মাহিন্দাকে সরিয়ে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হলেও তাকে কোথায় রাখা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

তবে ভারতের প্রভাবশালী ইংরেজি গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পরিবারসহ মাহিন্দা শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালির উত্তর-পূর্বাঞ্চলের একটি নৌঘাঁটিতে আশ্রয় নিয়েছেন।  

মাহিন্দা ও তার পরিবার হেলিকপ্টারযোগে ওই নৌঘাঁটিতে গেছে। ঘটনার সাথে সরাসরি যুক্ত সূত্র এখবর নিশ্চিত করেছে বলে দাবি করা হয়েছে এনডিটিভি’র প্রতিবেদনে। তারা জানিয়েছে, কলম্বো থেকে ২৭০ কিলোমিটার দূরের ও নৌঘাঁটির বাইরেও বিক্ষোভ শুরু হয়েছে বলে জানিয়েছে সেই সূত্র। 

অর্থনৈতিক সঙ্কটের কারণে একমাসের বেশি সময় ধরে বিক্ষোভ চলছে শ্রীলঙ্কায়। এই পরিস্থিতিতে বাধ্য হয়ে গতকাল সোমবার পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। 

মঙ্গলবার দেশ জুড়ে হাজার হাজার সেনা মোতায়েন করা হয়েছে। কারফিউ জারি করা হয়েছে কিছু এলাকায়। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭