কালার ইনসাইড

অবশেষে জামালপুরে ফের চলবে শাকিব-পূজার ‘গলুই’


প্রকাশ: 10/05/2022


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের মেগাস্টার শাকিব খান ও চিত্রনায়িকা পূজা চেরি জুটির সরকারি অনুদানের প্রথম সিনেমা ‘গলুই’। এবারের ঈদে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে জামালপুরে মেলান্দহ উপজেলায় আশা সিনেমা হল ছাড়া কোনো প্রেক্ষাগৃহ নেই। তাই সিনেমাটি প্রদর্শিত হয় স্থানীয় শিল্পকলার একাডেমি, সদরের মির্জা আজম অডিটরিয়াম, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম ও ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে।

কিন্তু সেখানে কোনো ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’ মর্মে ‘গলুই’ প্রদর্শনীতে বাধা দেন জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান। তাই সেসব স্থানে বন্ধ হয়ে যায় ‘গলুই’র প্রদর্শনী।

অবশেষে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুরের ওই অডিটোরিয়ামে ‘গলুই’র প্রদর্শনীর অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা এস এ হক অলিক।

তিনি বলেন, আজ বিকেলে মন্ত্রণালয় থেকে জামালপুরের জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিনেমাটি প্রদর্শনী করতে বলা হয়েছে। কিছুক্ষণ আগেই এর অনুমতি দেয়ার কথা শুনেছি। তাদের এমন সিদ্ধান্তে আমরা খুশি। এই সরকার আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য কাজ করছে, তার প্রমাণ আমরা আবারও পেলাম। আশা করি, ‘গলুই’ সবার মন জয় করবেই।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমা নৌকাবাইচ ও একটি পিরিওডিক্যাল গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর সিনেমাটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পায়। শাকিব-পূজা ছাড়াও সিনেমায় আরও অভিনয় করেছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী, তাজিম প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭