ইনসাইড পলিটিক্স

ফরিদপুরে আ.লীগের সম্মেলন: কে হচ্ছেন সাধারণ সম্পাদক?


প্রকাশ: 10/05/2022


Thumbnail

আগামী ১২ মে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে জেলার সভাপতি-সম্পাদক পদ নিয়ে নেতাকর্মী ও সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই। বিশেষ করে সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে নানা বিশ্লেষণ।কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ প্রশ্ন এখন সর্বমহলে? এ বিষয়ে ফরিদপুরের আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে আলোচনায় কয়েকজনের নাম সামনে এসেছে। যাদের নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে তাদের মধ্যে রয়েছেন:

জিয়াউল হাসান মিঠু: জিয়াউল হাসান মিঠু ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি ফরিদপুর রাজেন্দ্র কলেজ ছাত্রছাত্রী সংসদের ভিপি ও জিএস ছিলেন। বর্তমানে তিনি জেলা যুবলীগের আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্বে আছেন। জিয়াউল হাসান মিঠু বেশকিছু কারণে সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা, আওয়ামী লীগের দুর্দিনের পরীক্ষিত নেতা, প্রত্যেকটা উপজেলায় নিজস্ব কর্মী বলয় এবং স্বচ্ছ ইমেজের কারণে বেশ গ্রহণযোগ্যতা রয়েছে। এছাড়া তিনি খুব ভালো বক্তা এবং অনুষ্ঠান পরিচালনায় খুবই দক্ষ। এসব কারণে নেতাকর্মীদের মাঝে সাধারণ সম্পাদক হিসেবে তার নামই সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে।

ঝর্ণা হাসান: ঝর্ণা হাসান ফরিদপুরের প্রয়াত আওয়ামী লীগ নেতা হাসিবুল হাসান লাভলু মিয়ার সহধর্মিণী হওয়ায় জেলার রাজনীতিতে পরিচিত মুখ। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনিও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় এসেছেন কিন্তু একই পরিবারে ইতোমধ্যে প্রয়াত লাভলু মিয়ার ভাই মনিরুল ইসলাম মিঠু শহর আওয়ামী লীগের আহ্বায়ক, ঝর্ণা হাসানের ছেলে শরিফুল হাসান প্লাবন জেলা যুবলীগের সদস্য। ফলে একই পরিবারে এতোগুলো গুরুত্বপূর্ণ পদ যাবে কিনা সেটা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে প্রয়াত লাভলু মিয়ার প্রতি ফরিদপুরবাসী অনেক কৃতজ্ঞ ফলে ঝর্ণা হাসানও সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে আছেন।

অমিতাভ বোস: অমিতাভ বোস ফরিদপুরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। সম্মেলনের আগেই কিছু বিষয় নিয়ে ইতোমধ্যে সামালোচনায় জড়িয়েছেন এবং বিষয়টি সর্বশেষ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ পর্যন্ত গড়িয়েছে। ফলে সম্মেলনের আগে বড় ধরনের সমালোচনায় জড়িয়ে তিনি অনেকটাই ব্যাকফুটে আছেন। তবে সাধারণ সম্পাদক হিসেবে তার নামও আলোচনায় রয়েছে।

কামরুজ্জামান কাফি: কামরুজ্জামান কাফি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা উপপরিষদের সদস্য বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সামসসুদ্দিন মোল্লার পুত্র। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে তার নামও আলোচনায় রয়েছে।

দিপক মজুমদার: দিপক মজুমদার ফরিদপুর জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের এক নেতার অনুসারী হিসেবে পরিচিত হওয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে তার নাম শোনা যাচ্ছে।

এছাড়াও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেব চমক আসতে পারে বলেও নেতাকর্মীদের মধ্যে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। বিশেষ করে শওকত আলী জাহিদ, প্রবীর সিকদার, যশোদা জীবন দেবনাথ, অনিমেষ রায়ের নামও বিভিন্নভাবে আলোচিত হচ্ছে। তবে শেষ পর্যন্ত ১২ মের সম্মেলনেই নির্ধারিত হবে কে হচ্ছেন পরবর্তী সাধারণ সম্পাদক।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭