ওয়ার্ল্ড ইনসাইড

সিনিয়র নেতাদের নিয়ে নওয়াজের পরামর্শ নিতে লন্ডনে গেছেন শাহবাজ শরিফ


প্রকাশ: 11/05/2022


Thumbnail

পাকিস্তানের রাজনীতিতে আস্তে আস্তে প্রকাশ পাচ্ছে লন্ডনে নির্বাসিত নেতা নওয়াজ শরিফের প্রাধান্য। ইমরান খানকে হটিয়ে ছোট ভাই শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন ঠিকই, কিন্তু দেশ ও রাজনৈতিক বিভিন্ন বিষয়ে পরামর্শ বড় ভাইয়ের সাথে দেখা করতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে লন্ডনে গেছেন শাহবাজ শরিফ।

বুধবার (১১ মে) পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, পার্টির নেতার সাথে দেখা করার জন্য এটা পিএমএল-এন নেতাদের একটি ব্যক্তিগত সফর। 

এদিকে দেশটির সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল মঙ্গলবার এই সফরের ব্যাপক সমালোচনা করে বলেন, জনগণের করের টাকায় ক্ষমতাসীন সরকারের সদস্যরা একজন ‘দুর্নীতিগ্রস্ত ও দোষী সাব্যস্ত’ ব্যক্তির সাথে দেখা করতে যাচ্ছেন। তবে ইমরানের সমালোচনার ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। কারণ রাজনৈতিক দলগুলোর মধ্যে শলা-পরামর্শ করা অস্বাভাবিক কোনো বিষয় নয়।

ডনের খবরে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার মধ্যরাতের পরে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। ধারণা করা হচ্ছে আগামী দুই থেকে তিন দিন তিনি লন্ডনে থাকবেন। ১০ সদস্যের এই প্রতিনিধি দলে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ছাড়াও রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল, বিদ্যুৎমন্ত্রী খুররম দস্তগীর, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল এবং রেলমন্ত্রী খাজা সাদ রফিক প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭