ইনসাইড পলিটিক্স

এখন স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময়: গয়েশ্বর


প্রকাশ: 12/05/2022


Thumbnail

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এবার আর নির্বাচনী খেলা খেলতে পারবেন না । এখন আর স্লোগানের সময় নেই, এখন স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময়। অ্যাকশন, অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন। খালেদা জিয়ার অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন।

বৃহস্পতিবার (১২ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে। 

ঈদের সময় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হামলা আওয়ামী লীগের পূর্বপরিকল্পিত একটি মহড়া বলে দাবি করেন গয়েশ্বর বলেন, সুতরাং এখন আর হামলার প্রতিবাদ নয়, যেখানে হামলা সেখানে প্রতিরোধ, সেখানে পাল্টা হামলা। এটা আমাদের গণতান্ত্রিক অধিকার।

তিনি আরও বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত অন্যায়ভাবে আমি শুধু মার খাব, মার খাওয়ার দায়িত্ব নেব, আর অন্যেরা আমাকে শুধু মেরেই যাবে, এই অধিকার বাংলাদেশ দেয় নাই। আমার জীবন বাঁচানোর অধিকার আছে। আমরা যা করি সংবিধান সম্মত। আমার কথা বলা, মিছিল করার অধিকার আছে। হরতাল করার অধিকার আছে। এ দায়িত্ব পালনে যারা বাধা দেবে, তাদের আমরা প্রতিরোধ করব। সেটা পোশাকে হোক বা বিনা পোশাকে হোক। আর ছাড় দেওয়ার সময় নাই। আর বুকে-পিঠে লাঠি নেওয়ার সুযোগ নেই।

আমরা রক্ত দেব আর তারা শুধু রক্ত নেবে সে সুযোগ নেই উল্লেখ করে গয়েশ্বর বলেন, আজ বলছি- কোনো স্বৈরাচার, দুর্নীতিবাজের পরিণতি ভালো হয় না। শ্রীলঙ্কার অবস্থা কেন এমন হয়েছে? তারা বিদেশে মুদ্রা পাচার করে ধরা খেয়েছে। শ্রীলঙ্কায় লুটপাটের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। মন্ত্রীরা আজকে সেখান থেকে পালাতে পারছেন না। প্রধানমন্ত্রী বিমানে, শিপে উঠছে। অনেক এমপিকে নর্দমার পানি খাওয়াচ্ছে। এখান থেকে আওয়ামী লীগ যদি শিক্ষা না নেয়, তাহলে বোঝতে হবে তাদের পরিণতি এর চাইতেও ভয়াবহ হতে পারে। আমরা এই কাজটা করতে চাই না। আমরা চাই নিরাপদে মান-সম্মান নিয়ে এবং সুন্দরভাবে প্রস্থান করুন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭