ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বজুড়ে করোনায় সংক্রমিত ৫ লাখের বেশি মানুষ


প্রকাশ: 14/05/2022


Thumbnail

বিশ্বজুড়ে অতিমারি করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টার হিসেব মতে অতিমারি করোনাতে বিশ্বজুড়ে প্রাণ গেছে দেড় হাজারের বেশি মানুষের। অন্যদিকে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো সাড়ে ৫ লাখ মানুষ। পাশাপাশি, এ দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২১ হাজার ৩৭৯ জন। 

শনিবার (১৪ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৭৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় আড়াশ জন। 

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৪৮ হাজার। 

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, শুক্রবার আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের বিভিন্ন দেশের সমধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। দেশটিতে এ দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮৭ হাজার ৫৮৯ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মারা গেছেন ২৭২ জন।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ৯০ লাখ ৯৬ হাজার ৭৯৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৩ কোটি ৯০ লাখ ৫৭ হাজার ৬২১ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৯ হাজার ১৭৮ জন।

ওয়ার্ল্ডেমিটার্সের তথ্য বলছে, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫২ কোটি ২ লাখ ৮৪ হাজার ২২৯ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৮৬ হাজার ৫১৯ জনের। এছাড়া, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪৩ কোটি ৩০ লাখ ৯০ হাজার ৯৯৩ জন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭