ইনসাইড বাংলাদেশ

দেশের সব বিমানবন্দরে বিটিভি প্রদর্শনের নির্দেশ


প্রকাশ: 15/05/2022


Thumbnail

দেশের সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোতে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, সংসদ বিটিভি ও বিটিভি চট্টগ্রাম প্রদর্শনের নির্দেশ দিয়েছে সরকার।

এমন নির্দেশনার পর এরই মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। কিন্তু ঠিক কবে থেকে বিমানবন্দরে বিটিভি সম্প্রচার চালু হবে, সুনির্দিষ্ট করে তা জানায়নি সংস্থাটি।

বেবিচক সূত্র জানিয়েছে, দেশের বিমানবন্দরগুলোতে সরকারি চ্যানেল বিটিভি সম্প্রচার হয় কি না, তা পরিদর্শন দলের মাধ্যমে তদন্ত করা হয়। কিন্তু তদন্তকারী দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে গিয়ে দেখে, সেখানে টিভিতে মাত্র ১৪টি চ্যানেল সম্প্রচার হচ্ছে। এসব চ্যানেলের মধ্যে সরকারি কোনো চ্যানেল নেই। অন্যান্য বিমানবন্দরেও একই চিত্র দেখা যায়।

এরই পরিপ্রেক্ষিতে দেশের সব বিমানবন্দরে রাষ্ট্রীয় এ স্যাটেলাইট চ্যানেলটির সব চ্যানেল সম্প্রচার নিশ্চিত করতে গত ৪ এপ্রিল বিমান সচিবকে চিঠি দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এরপর গত ১২ মে বেবিচক চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দেয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপ-সচিব অনুপ কুমার তালুকদার স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন অনুযায়ী আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরে সরকারি টেলিভিশন চ্যানেল প্রথমে রেখে সম্প্রচার নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭