ইনসাইড গ্রাউন্ড

কাদিজে আটকে গেলো রিয়াল


প্রকাশ: 16/05/2022


Thumbnail

লা লিগার নিজেদের শিরোপা ইতিমধ্যে নিশ্চিত করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। এখন সামনে ইউরোপ জয়ের হাতছানি। আর তাই তো চ্যাম্পিয়নস লীগের ফাইনালকে সামনে রেখে দলের বেশির ভাগ সেরা খেলোয়াড়দের বিশ্রামে রেখে এদিনও পুচকে কাদিজের বিপক্ষে মাঠে নামে রিয়াল। তবে এবার পা হড়কাতে হলো তাদের। 

লা লিগার ১৮তম দল কাদিজ এদিন পুরো সময়টা জুড়েই কোণঠাসা করে রাখে রিয়াল মাদ্রিদকে। আর তাই তো জয় ছাড়াই ১-১ গোলের সমতায় মাঠ ছাড়তে হয় কার্লো আনচেলত্তির দলের। 

কাদিজের বিপক্ষে এদিন করিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র, লুকা মদ্রিচসহ বড় তারকাদের অনেককে বাইরে রেখে দল সাজান আনচেলত্তি। আর সেই সুযোগটাই যেন নিয়েছে কাদিজ। পুরো ম্যাচে তাদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। রিয়ালের থেকে বেশ এগিয়ে ছিল আক্রমণে। তাদের ২১ শটের ৭টি ছিল লক্ষ্যে। রিয়াল ১৬ শটে সমানই লক্ষ্যে রাখতে পারে।

আলভারো নেগ্রেদো পেনাল্টি মিস না করলে জয় নিয়েই ম্যাচ শেষ করতে পারতো কাদিজ। সেটা হলে আরও একটি অঘটনের জন্ম দিতো জায়ান্ট কিলারে পরিণত হওয়া দলটি।

রোববার রাতে অবশ্য শুরুতেই গোল পেয়েছিল রিয়াল। ম্যাচের পঞ্চম মিনিটে রদ্রিগোর পাস থেকে বাঁ পায়ের ছোঁয়ায় গোল করেন মারিয়ানো দিয়াস। তবে ৩৭ মিনিটে ডি বক্সে বুলেট গতির শটে সমতা ফেরান কাদিজের সবরিনো।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে স্বাগতিকরা। ৬০তম মিনিটে এসেছিল জয়ের সুবর্ণ সুযোগ। নেগ্রেদোকে রিয়াল গোলরক্ষক আন্দ্রি লুনিন ফাউল করলে পেনাল্টি পায় কাদিজ। তবে স্প্যানিশ ফরোয়ার্ডের স্পট কিক ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক লুনিন।

৭০তম মিনিটে আবারও বেঁচে যায় রিয়াল। কাছ থেকে নেগ্রেদোর হেড ঝাঁপিয়ে পড়ে ফেরান লুনিন। শেষ পর্যন্ত অস্বস্তির ম্যাচে হার এড়িয়ে কোনোমতে মাঠ ছাড়ে রিয়াল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭