ইনসাইড বাংলাদেশ

ধান-চাল সংগ্রহে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সজাগ থাকার নির্দেশ: খাদ্যমন্ত্রী


প্রকাশ: 16/05/2022


Thumbnail

'কোনোভাবেই গুদামে খারাপ, ভাঙ্গা কিংবা বিবর্ণ চাল যেন না ঢুকে সে ব্যাপারে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সজাগ থাকার নির্দেশ দিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি আরও বলেন, চালের কোয়ালিটির প্রশ্নে কোনো আপস করা যাবে না। 

সোমবার (১৬ মে) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর খাদ্য গুদাম (এলএসডি) পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন। 

খাদ্যমন্ত্রী বলেন, বোরো প্রকিউরমেন্ট চলছে। হাওরে অনেক জমিতে ধানের চাষ হলেও আগাম বন্যায় ফসলের কিছুটা ক্ষতি হয়েছে। হাওরের ধান চালের একটা বড় অংশ সরকার প্রকিউর করে উল্লেখ করে তিনি বোরো প্রকিউরমেন্ট সফল করার আহ্বান জানান।

এ সময় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের পরিচালক (সংগ্রহ) মো. রায়হানুল কবীর, পরিচালক (চলাচল, সংরক্ষণ ও সাইলো) মো. জামাল হোসেন, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক (সিলেট) মো. মাইন উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক নকিব সাদ মো. সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল এবং উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবীর উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সুনামগঞ্জের মল্লিকপুর খাদ্য গুদাম পরিদর্শন করেন এবং বোরো প্রকিউরমেন্ট সফল করতে প্রয়োজনীয় নির্দেশনা দেন। এসময় মন্ত্রী খাদ্য গুদাম প্রাঙ্গণে একটি ফলদ চারা রোপণ করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭