ইনসাইড টক

‘জাফরুল্লাহর জাতীয় সরকারের প্রেসক্রিপশন হলো অরাজনৈতিক ব্যক্তিদেরকে নিয়ে আসা’


প্রকাশ: 17/05/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ডা. জাফরুল্লাহ জাতীয় সরকারের প্রস্তাবনা কার কথায়, কার উপদেশে, কার নির্দেশে, কার প্রেসক্রিপশনে দিয়েছেন আমি ঠিক বুঝে ওঠতে পারছি না। আমি এইটুকু বলতে পারি যে, জাফরুল্লাহর জাতীয় সরকারের যে প্রেসক্রিপশন এই প্রেসক্রিপশন হলো একটি অরাজনৈতিক ব্যক্তিদেরকে টেনে নিয়ে আসা। সেইসব অরাজনৈতিক ব্যক্তিদের যারা কোনদিন কোন মানুষের কল্যাণে আসে নাই, মানুষের সেবায় কোনদিন আসে নাই, জনগণের কাজে আসে নাই এবং এরা সবাই জনবিচ্ছিন্ন লোক। আমরা মনে করি জাফরুল্লাহর এই জাতীয় সরকারের যে প্রস্তাব, এটি হলো ২০০৭ সালে যে এক-এগারোর সরকার এসেছিলো, যে সরকার দেশের ক্ষতি করে গিয়েছে, এমন একটি স্বপ্ন নিয়ে সেই ভুতের সরকার কায়েমের জন্য ওপেনিং বোলার হিসেবে তিনি বল করেছেন।

জাতীয় সরকার, বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা, বিএনপির আন্দোলনের হুঙ্কারসহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেছেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, জাফরুল্লাহ সাহেবকে আমি গতকালও প্রশ্ন করেছি যে, এরা কোন প্রাকৃতিক দুর্যোগ, ঝড়, বন্যা, কোথাও আগুন লাগলে এক মগ পানি নিয়ে এগিয়ে আসছে -এই ধরণের কোন দৃষ্টান্ত আছে? এমনকি এত বড় মহামারি করোনা সারা বিশ্বে ছোবল দিলো, বাংলাদেশ তার থেকে বিচ্ছিন্ন ছিলো না। শেখ হাসিনার নেতৃত্বে সেই পরিস্থিতি মোকাবেলা করা হলো। শুধু করোনা মোকাবেলা নয়, সেই সময় শ্রমিকের অভাবে আমাদের ফসল প্রধান খাদ্য ধান নষ্ট হচ্ছিল ক্ষেতে, কঠোর লকডাউন। তখনও তো দেখলাম না যে কোন জমির কাছে দাঁড়িয়ে একগোছা ধান কাটতে অথবা কৃষকের কাছে।

তিনি আরও বলেন, এমনকি তাঁরা লকডাউনের সময় একব্যাগ খাবার নিয়ে কোন মানুষের কাছে দিয়েছে, এই ধরণের দৃষ্টান্ত তাঁরা দেখাতে পারবে না। কিন্তু এই লোকগুলি কি ভাবছে? এরা তথাকথিত সুশীল সমাজ, এদের জনগণের প্রতি কোন দায়-দায়িত্ব নেই। এরা সুযোগ বুঝে ষড়যন্ত্র করে এবং ষড়যন্ত্রের মধ্যদিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখে। এই স্বপ্ন কোনদিন বাস্তবায়িত হবে না বাংলাদেশে।

বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা প্রসঙ্গে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমি মনে করি যে, সকল চক্রান্তে ব্যর্থতায় পর্যবসিত হয়ে এখন তাঁরা শ্রীলঙ্কার অর্থনৈতিক ব্যবস্থা দিয়ে বাংলাদেশের অর্থনৈতিক ব্যবস্থা নিয়ে অর্থনৈতিক অঙ্গনে, সমাজে একটি আতঙ্ক ছড়াতে চায়। জনগণের শক্তি দিয়ে আমরা এটাকে কঠোরভাবে মোকাবিলা করবো।

বিএনপির আন্দোলন মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত কিনা এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি যত হুঙ্কারই দেয় না কেন এসব হুঙ্কার মোকাবিলা আওয়ামী লীগ দলগতভাবে করে আসছে। কাজেই, তারা যে হুঙ্কারই দেয় না কেন বা যেকোনো পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করুক না কেন, জনগণকে সাথে নিয়ে পূর্বেও আমরা মোকাবিলা করেছি এবং এখনো আমরা মোকাবিলা করার জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭