ওয়ার্ল্ড ইনসাইড

বাতিল হতে পারে ইলন মাস্কের টুইটার কেনার চুক্তি


প্রকাশ: 17/05/2022


Thumbnail

 ইলন মাস্ক বলেছেন যে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে জাল অ্যাকাউন্টের সংখ্যা নিয়ে মতবিরোধের কারণে টুইটার কেনার জন্য তার $ ৪৪ বিলিয়ন চুক্তি বাতিল হতে  পারে।

মিঃ মাস্ক টুইট করে বলেছেন যতক্ষণ না টুইটার তার দাবির সমর্থন করে এবং দৈনিক ব্যবহারকারীদের ৫% নকল বা স্প্যাম অ্যাকাউন্ট না সরাচ্ছে ততোক্ষণ পর্যন্ত চুক্তি নিয়ে আর কথা আগাবে না।  

বিশ্লেষকরা অনুমান করেছেন যে মিঃ মাস্ক হয়তো চুক্তির দাম নিয়ে পুনরায় আলোচনা করার জন্য বা সরে যাওয়ার উপায় খুঁজছেন।

মিঃ মাস্ক এপ্রিল মাসে টুইটারের বোর্ডের সাথে $৪৪ বিলিয়ন (£৩৪.৫ বিলিয়ন) চুক্তিতে সম্মত হন, কিন্তু গত সপ্তাহে তিনি চুক্তিটি দোদুল্যমান রেখে কর্তৃপক্ষের কাছে জাল অ্যাকাউন্টগুলির বিশদ জানতে চেয়েছিলেন।

এই ঘটনা নিয়ে টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরাওয়াল ও মিঃ মাস্কের মধ্যে বিতর্ক শুরু হয়। যেখানে আগরাওয়াল মাস্কের দাবী অস্বীকার করেছেন। এরপরে তার টুইটে মিঃ মাস্ক পুউ ইমোটি ব্যবহার করেছিলেন।

এরপর আগরাওয়াল বলেছেন যে, “যখন বিশ্বের ধনী ব্যক্তিটি মাত্র একটা ইমোটিকন ব্যবহার করে আপনার পোস্টে কমেন্ট করবে তখন বুঝতে হবে আপনি তার দৃষ্টি আকর্ষন করতে পেরেছেন।“ 

সোমবার টুইটার শেয়ারগুলি ৮% এরও বেশি কমে $৩৭.৩৯ এ বন্ধ হয়ে গেছে, এরপর সন্দেহ জাগছে যে মিঃ মাস্ক হয়তো তার টুইটার কেনার ব্যাপারে তার আগের অবস্থান থেকে সরে আসতে পারেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭