ইনসাইড গ্রাউন্ড

তামিমের পর মুশফিকের সেঞ্চুরিতে লিডে বাংলাদেশ


প্রকাশ: 18/05/2022


Thumbnail

দল কিংবা নিজের যেকোনো পরিস্থিতিতে এক অনবদ্য দৃঢ় চেতা লড়াকু মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষেও দলের প্রয়োজনে দেখেশুনে খেলে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তবে সেঞ্চুরির পর তা আর দীর্ঘ করতে পারলেন না বাংলাদেশের এই ডিপেন্ডেবল। 

টেস্টে ম্যাচে অষ্টম সেঞ্চুরির পথে ফার্নান্ডোকে বাউন্ডারি হাঁকিয়ে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন অভিজ্ঞ এই ব্যাটার। সেঞ্চুরি করার পথে আরো এক অসাধারণ মুহুত উপহার দেন মুশি। প্রথম কোন বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্ট ম্যাচে পাঁচ হাজার রানের এলিট ক্লাবে প্রবেশ করেন এই টাইগার ব্যাটার। এই ক্লাবে প্রবেশ করতে তার লাগলো ৮১ টেস্টের ১৪৯ ইনিংস। বিশ্বের ৯৯তম ব্যাটার হিসেবে মুশফিক এই ফরম্যাটে পাঁচ হাজার রান করলেন।

একই ম্যাচে মুশফিকের সাথে সেঞ্চুরির দেখা পান অভিজ্ঞ তামিম ইকবাল। একই টেস্টে মুশফিক-তামিমের সেঞ্চুরি করার ঘটনা এবারই প্রথম। 

৬ উইকেটে ৪৩৬ রান নিয়ে চতুর্থ দিনের চা-বিরতির পর আর বেশিক্ষণ স্থায়ী হয়নি মুশফিকুরের ইনিংস। বিরতির পর খেলতে নেমে আর মাত্র এক রান যোগ করে লাসিথ এমবুলডেনিয়া বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটার। আউট হওয়ার আগে ২৮২ বলে ৪টি বাউন্ডারিতে ১০৫ রান করেন মুশফিকুর রহিম। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭