কালার ইনসাইড

সাফার মন জয় করতে মরিয়া অ্যালেন শুভ্র


প্রকাশ: 18/05/2022


Thumbnail

পিংকি টিকটক করে। বেশ পরিচিতি তার। এলাকার তরুণদের কাছে পিংকি এক অন্য রকম আকর্ষণের নাম। আর পিংকি ইন্টারনেট মেরামত করিয়ে নেওয়ার অজুহাতে বাসায় ডেকে আনে মিজানকে। ইন্টারনেট নষ্ট আর ঠিক করার খেলা চলতে থাকে তাদের দুজনার মধ্যে। এটি সীমিত দৈর্ঘ্যের কাহিনিচিত্র হ্যাপি বার্থডের গল্প। এ দুই চরিত্রে দেখা যাবে সাফা কবির ও অ্যালেন শুভ্রকে।

‘চরকি ফ্লিক’ নামে নতুন একটি শাখা চালু করেছে বাংলা স্ট্রিমিং প্লাটফর্ম চরকি, যেটি শুরু হচ্ছে সাফা-শুভ্রর হ্যাপি বার্থডে দিয়ে। এটি পরিচালনা করেছেন নিশান মাহমুদ। এটি তাঁর প্রথম কাহিনিচিত্র। বেশ কিছুদিন ধরে বিজ্ঞাপনচিত্রে হাত পাকিয়ে এই তরুণ নির্মাতা বানিয়েছেন হ্যাপি বার্থডে। তিনি জানালেন, নিরীক্ষাধর্মী এ কাজ করে বেশ তৃপ্ত তিনি। তাঁর বিশ্বাস, কাজটি দর্শকদেরও আনন্দ দেবে।

নিশান বলেন, অনেক দিন ধরে কমার্শিয়াল নির্মাণ করি কিন্তু গল্প বলার তাড়নাটা সুপ্ত ছিল আমার ভেতরে। নেটফ্লিক্স, আমাজনের মতো ভালো প্ল্যাটফর্মে কাজ করার সুযোগের অপেক্ষায় ছিলাম। একপর্যায়ে সেই সুযোগ দিল চরকি। আমি নিরীক্ষামূলক কাজ পছন্দ করি। এই কাজেও আমি সেই চেষ্টা করেছি।

এরই মধ্যে ওয়েবে অভিষেক হয়েছে টেলিভিশনের পরিচিত মুখ সাফা কবিরের। হ্যাপি বার্থডেতে কাজ করা প্রসঙ্গে সাফা বলেন, নামের সঙ্গে এই কাহিনিচিত্রের কোনো মিল নেই। কিন্তু এতে রহস্য, রোমাঞ্চ, সাসপেন্স—সবই আছে। বলা যায়, এটি একটি পূর্ণাঙ্গ প্যাকেজ। কাজটা করে আমার ভালো লেগেছে। অ্যালেন শুভ্রর সঙ্গে আগেও কাজ করেছি, এ কারণে কাজটা করতে একদমই বেগ পেতে হয়নি।

সাফা অভিনীত পিংকি চরিত্রটির কী ঘটে? পিংকির জন্মদিনে অনেকেই টিকটক ভিডিও বানিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানায়। কিন্তু মিজান কিছুই করতে পারে না। কীভাবে পিংকিকে জন্মদিনে খুশি করা যায়, কীভাবে পিংকির মন পাওয়া যায়, সেটা ভেবে আকুল হয় মিজান। এই চরিত্রের অভিনেতা অ্যালেন শুভ্র জানান, ভীষণ যত্ন নিয়ে কাজটি করেছেন পরিচালক। পূর্বপরিচিত হওয়ায় তাঁর সঙ্গে কাজটি করতে বেশ সুবিধা হয়েছে।

শুভ্র বলেন, পরিচালককে আমি আগে থেকেই চিনি। তিনি কুয়েন্টিন টারান্টিনোর ভক্ত। তাঁর কাজে আমি এই মার্কিন ফিল্মমেকারের ছায়া দেখতে পাই। হ্যাপি বার্থডে ভালো করেছে। কাজটা আমার ভালো লেগেছে।

মিজান কি পারবে পিংকির মন জয় করতে? সেটি জানতে অপেক্ষা করতে হবে মাত্র কয়েক দিন। সাফা কবির ও অ্যালেন শুভ্র ছাড়াও হ্যাপি বার্থডেতে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, ইকবাল হোসাইন, আবদুল্লাহ আল সেন্টু, প্রীতি চৌধুরী, হোসেইন জীবন, কাজী আবরার হাসান, ইশরাক রহমান প্রমুখ।

১৯ মে রাত ৮টা থেকে চরকিতে দেখা যাবে হ্যাপি বার্থডে। চরকি জানিয়েছে, দর্শকদের জন্য এখন থেকে নির্দিষ্ট বিরতিতে চরকি ক্লিক শাখায় সীমিত দৈর্ঘ্যের এ রকম আরও কাহিনিচিত্র উপহার দেওয়া হবে। যাত্রা শুরু করার এক বছর ঘুরতে না ঘুরতেই স্ট্রিমিং এ প্ল্যাটফর্ম নানা ঘরানার বিনোদনমূলক উপকরণ প্রকাশ করে জিতে নিয়েছে দর্শকের মন। সেই প্রচেষ্টায় নতুন সংযোজন চরকি ফ্লিক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭