কালার ইনসাইড

মুক্তির প্রস্তুতি নিচ্ছে 'বীরত্ব'


প্রকাশ: 18/05/2022


Thumbnail

চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও নিশাত নাওয়ার সালওয়া প্রথমবার জুটির প্রথম চলচ্চিত্র 'বীরত্ব'-র শুটিং-ডাবিং শেষ হয়েছে আগেই। কোভিড পরিস্থিতির কারণে আটকে ছিল প্রতিক্ষিত এ ছবির পোস্ট প্রডাকশনের কাজ। দ্রুতই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার লক্ষ্যে সম্প্রতি ভারতের চেন্নাইতে শুরু হয়েছে এ অংশের কাজও।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন তরুন নির্মাতা সাইদুল ইসলাম রানা। পোস্ট প্রডাকশন এর কাজে বর্তমানে চেন্নাইতে অবস্থান করছেন তিনি। সেখান থেকে তিনি বলেন, দর্শকদের মাঝে ভালো মানের একটি ছবি উপহার দিতে আমাদের চেষ্টার কোনো কমতি রাখছি না। সম্পূর্ণ মৌলিক গল্পের একটি বানিজ্যিক সিনেমা এটি। এটুকু বলতে পারি, গতানুগতিক ধারার সিনেমাগুলো থেকে একটু আলাদা ফ্লেভার পাবে ছবিটিতে।

নির্মাতা জানান, দেশে ফিরেই সেন্সরে জমা দিবেন ছবিটি। সেন্সর ছাড়পত্র পাওয়ার পর মুক্তির তারিখ ঘোষণা ও প্রচারণায় নামবে 'বীরত্ব' টিম।

ছবিতে রাজু নামের একজন চিকিৎসকের চরিত্রে অভিনয় করছেন ইমন। তার বিপরীতে সালওয়াকেও দেখা যাবে একই চরিত্রে। সিনেমায় মফস্বল শহরের নানা বিষয়, একটি যৌনপল্লি, সেখানকার মানুষের জীবন সহ আরো কিছু সামাজিক ইস্যু উঠে আসবে। পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্য ও সংলাপ করেছেন নির্মাতা নিজেই।

২০২০ সালের অক্টোবরে রাজবাড়ী জেলায় শুরু হয়েছিলো সিনেমাটির শুটিং। কয়েকধাপে দেশের কয়েকটি জেলায় শুটিংয়ের পর গত বছরের নভেম্বরে সিলেটে বন্ধ হয় ছবির লাইট-ক্যামেরা।

পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটির প্রযোজনা করেছেন শুক্লা বণিক। এর নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত। সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বড়দা মিঠু,আহসান হাবীব নাসিম, ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭