কালার ইনসাইড

১৫০ কর্মী ছাটাই করল নেটফ্লিক্স


প্রকাশ: 18/05/2022


Thumbnail

এক দশকের মধ্যে প্রথমবারের মতো গ্রাহক (সাবস্ক্রাইবার) হারাচ্ছে নেটফ্লিক্স। এরপরেই প্রায় ১৫০ জন কর্মী ছাঁটাই করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা। 

নেটফ্লিক্স বলেছে যে কোম্পানির রাজস্ব হ্রাসের কারণে কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কোন বিভাগ থেকে কর্মী ছাঁটাই করা হচ্ছে, তা প্রকাশ করেনি নেটফ্লিক্স। তবে লস অ্যাঞ্জেলেস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রিক্রুটিং, কমিউনিকেশন ও কনটেন্ট বিভাগ থেকে এই কর্মী ছাঁটাই করা হচ্ছে।

এপ্রিলে তারা প্রকাশ করেছিল যে নেটফ্লিক্স ২০২২ সালের প্রথম তিন মাসে ২০০,০০০ গ্রাহক হারিয়েছে এবং আশঙ্কা করা হচ্ছে যে আগামী তিনমাসে আরও দুই মিলিয়ন গ্রাহক হারাতে পারে। 

নেটফ্লিক্স এর বিশ্বব্যাপী ২২০ মিলিয়ন গ্রাহক রয়েছে এবং এটি দীর্ঘদিন ধরে বাজারে শীর্ষস্থান ধরে রেখেছে। সাম্প্রতিক বছরগুলোতে ডিজনি প্লাস, এইচবিও এবং অ্যামাজনের প্রাইম ভিডিওর মতো প্ল্যাটফর্মগুলোর আগমনের ফলে নেটফ্লিক্স তীব্র প্রতিযোগিতার সম্মুখীন হয়েছে।

গত মাসে তাদের আয়ের প্রতিবেদনে সংস্থাটি আরও বলেছে যে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে এর দাম বাড়ানোর সিদ্ধান্তের কারণে গ্রাহকরা নেটফ্লিক্স ছেড়ে যাচ্ছেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭