ওয়ার্ল্ড ইনসাইড

পুতিনের তলপেটে অস্ত্রোপাচার


প্রকাশ: 18/05/2022


Thumbnail

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (৭০) সম্প্রতি তার পেট থেকে তরল অপসারণের জন্য একটি অস্ত্রোপাচার করেছেন, বুধবার এমন সংবাদ জানিয়েছে এক্সপ্রেস নিউজ। রাশিয়ার বিদেশী গোয়েন্দা পরিসেবার সাথে যুক্ত টেলিগ্রাম চ্যানেল জেনারেল এসভিআর-এর কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে করা প্রতিবেদনে আরও বলা হয়েছে, অপারেশনটি "ভালভাবে এবং জটিলতা ছাড়াই" সম্পন্ন হয়েছে।

মিঃ পুতিন অস্ত্রোপাচারের কারণে সরকারী কর্মকর্তাদের সাথে একটি নির্ধারিত বৈঠক করতে পারেন নি এমন খবর জানা গেছে। এক্সপ্রেস রিপোর্টে বলা হয়েছে যে, পুতিনের অনুপুস্থিতিতে বৈঠকে রাষ্ট্রপতির একটি প্রাক-রেকর্ড করা ভিডিও বার্তা চালানো হয়েছিল। 

মিডিয়া আউটলেট টেলিগ্রাম বার্তা থেকে একটি অনূদিত বাক্যও প্রকাশ করেছে যেখানে কর্মকর্তারা জানিয়েছেন, "অনুগ্রহ করে মনে রাখবেন যে এই অস্ত্রোপাচার পদ্ধতিটি কোনও অস্ত্রোপাচার নয় যা রাষ্ট্রপতির কাছে সুপারিশ করা হয়েছে এবং যা এখনও করা হয়নি।"

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে যে পুতিনের অস্ত্রোপাচারের পরের দিন "ডিপফেক" প্রযুক্তি ব্যবহার করে ঢেকে রাখা হয়েছিল।

মিঃ পুতিনের অসুস্থতা নিয়ে চারপাশে বেশ জল্পনা-কল্পনা চলছে গত কয়েক সপ্তাহ ধরে। প্রাক্তন ব্রিটিশ গুপ্তচর দাবি করেছেন যে এটি ইউক্রেনে যা ঘটছে তার একটি "উপাদান"। আরও, রাশিয়ান নেতার সাথে ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত একজনের থেকে জানা যায় "পুতিন ব্লাড ক্যান্সারে খুব অসুস্থ"। 

এই মাসের শুরুর দিকে বিজয় দিবস উদযাপন সহ পাবলিক ইভেন্টগুলিতে যোগদানের পরে রাশিয়ান রাষ্ট্রপতির স্বাস্থ্যের খবরটি গুরুত্ব পেয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি এবং ভিডিওগুলিতে দেখা গেছে মিঃ পুতিনের পায়ে মোটা সবুজ কভার দিয়ে ঢেকে রেখেছেন। তখন তিনি মস্কোর রেড স্কোয়ারে একটি সামরিক কুচকাওয়াজ দেখতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রবীণ এবং সিনিয়র বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বসেছিলেন।


সূত্রঃ এনডি টিভি/এ.ডি 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭