ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বব্যাংক থেকে আর্থিক সহায়তা পেয়েছে শ্রীলঙ্কা


প্রকাশ: 18/05/2022


Thumbnail

চলমান তীব্র অর্থনৈতিক সংকট মোকাবেলায় বিশ্বব্যাংক থেকে অর্থ সহায়তা পেয়েছে শ্রীলঙ্কা। নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে আইনসভার অধিবেশনে আজ বুধবার (১৮ মে) জানান, সংকট মোকাবেলায় শ্রীলঙ্কা বিশ্বব্যাংক থেকে ১৬ কোটি মার্কিন ডলার আর্থিক সহায়তা পেয়েছে।

এসময় বিক্রমাসিংহে আরও জানান, শ্রীলঙ্কা এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কাছ থেকেও শিগগিরই অর্থ সহায়তা পাবে। তিনি বলেন, আর্থিক সংস্থান নিশ্চিত করতে এবং বিদ্যমান জ্বালানি ও সার সংকট সমাধানের জন্য তিনি শ্রীলঙ্কায় নিযুক্ত রাষ্ট্রদূত ও বিদেশি কূটনীতিক সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী বিক্রমাসিংহের শপথের পর মঙ্গলবার আইন সভার প্রথম অধিবেশন বসে। প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে চলা আন্দোলনে ৯ বিক্ষোভকারী নিহত হওয়ার পর আজ বুধবার প্রথম জনসমক্ষে দেখা গেছে মাহিন্দা রাজাপাকসেকে। আজ তিনি ও তার ছেলে আইন সভার অধিবেশনে হাজির হন।

এদিকে আইন সভার প্রধান বিরোধী দল সামাগি জানা বালাওয়েগায়ার (এসজেবি) নেতা সাজিথ প্রেমাদাসা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশের সমস্যা সমাধানে বিশেষ করে স্বাস্থ্য খাতে সংকট সমাধানে একত্রে কাজ করতে সম্মত হয়েছেন। 

সূত্র : সিলোন টুডে

এ.ডি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭