ইনসাইড গ্রাউন্ড

মধ্যাহ্নভোজের বিরতির পর ফের তাইজুলের আঘাত


প্রকাশ: 19/05/2022


Thumbnail

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষদিনের শুরুতে স্বাগতিক বোলারদের ওপর চড়াও হয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। সেই চাপ কাটিয়ে আবার খেলার নিয়ন্ত্রণ নিয়েছে অধিনায়ক মুমিনুল হকের দল। জোড়া আঘাতে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ফিরিয়েছেন কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। কিন্তু গলায় কাটা হয়ে বিঁধে ছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। মধ্যাহ্নভোজের বিরতি কাটিয়ে ফিরে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন এই ওপেনার। দেওয়াল হয়ে দাঁড়ানো এই বাঁহাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে স্বাগতিক শিবিরে আবারও স্বস্তি এনে দিয়েছেন তাইজুল ইসলাম।

টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ৩৯৭ রানে গুটিয়ে বাংলাদেশ দলের প্রথম ইনিংস থামে ৪৬৫ রানে। এতে ৬৮ রানের লিড পায় স্বাগতিকরা। ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে ১ ঘণ্টার মতো ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩৯ রান তুলতে পেরেছে সফরকারীরা। এতে দিনের খেলা শেষে ২৯ রানের লিডে থাকে টাইগাররা। 

বৃহস্পতিবার (১৯ মে) সকালে সেই লিড শোধ করে শ্রীলঙ্কা দল নিজেরা লিড নিয়েছে। দিমুথ করুনারত্নে ১৮ রানে অপরাজিত থেকে আজ বৃহস্পতিবার ব্যাটিংয়ে নামেন, তাকে সঙ্গ দিতে আসেন নতুন ব্যাটসম্যান কুশল মেন্ডিস। নিজেদের ওপর থেকে চাপ সরাতে শুরু থেকে বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন শ্রীলঙ্কার এই দুই ব্যাটসম্যান। অর্ধশতকের পথে ছুটতে থাকা কুশলকে ফেরান তাইজুল। এরপর একে আরও বাকি ২ উইকেটও তুলে নেন তাইজুল।

এই প্রতিবেদন লেখার সময় ৫ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১৫৯ রান। ৯১ রানের লিড নিয়ে ব্যাট করছে সফরকারীরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭