ইনসাইড পলিটিক্স

কুমিল্লা সিটি নির্বাচন করতে পদত্যাগ করলেন স্বেচ্ছাসেবক দলের নেতা


প্রকাশ: 19/05/2022


Thumbnail

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন করতে স্বেচ্ছাসেবক দল থেকে পদত্যাগ করছেন নিজাম উদ্দিন।  মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগরের সভাপতি। তিনি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন এবং মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুর ১টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মলনে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। 

মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) একটি যৌক্তিক আন্দোলনে থাকার কারণে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। বিএনপির এ সিদ্ধান্ত আমি নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু কুমিল্লার হামলা-মামলার শিকার নির্যাতিত বিএনপির তৃণমূল নেতা-কর্মী ও কুমিল্লার জাতীয়তাবাদী শক্তির অনুরোধে আমাকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বাধ্য হয়ে অংশগ্রহণ করতে হচ্ছে। আমি দলীয় পদে থেকে সিটি নির্বাচনে অংশ গ্রহণ করলে আমার প্রিয় দল বিতর্কিত হবে বলে আমি বিশ্বাস করি। তাই দলের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার স্বার্থে আমি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। সকাল সাড়ে ৯টা থেকে নগরীর মোগলটুলীরত জেলা শিল্পকলা একাডেমিতে যাচাই-বাছাই শুরু হয়েছে। এরই মধ্যে ছয়জন মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। একজনের যাচাই দুপুর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র-বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র-বিএনপি), ইসলামী আন্দোলনের মো. রাশেদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল। স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নপত্র পুনরায় যাচাই করা হবে।

গত ১৭ মে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ছয়জন মেয়র প্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী রয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭