ইনসাইড গ্রাউন্ড

লীগ নির্ধারনী মহাগুরুত্বপূর্ণ শেষ ম্যাচের আগে সুসংবাদ পেলেন গার্দিওলা


প্রকাশ: 20/05/2022


Thumbnail

আজ সিটি তো কাল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লীগে এই মৌসুমের শেষে এসে যেনো কোন দলেরই পা হড়কানোর বিন্দু পরিমাণ কোন সুযোগই নেই। কারণ এক পয়েন্টেই যে ঠিক হতে যাচ্ছে এই মৌসুমের চ্যাম্পিয়ন দলের ভাগ্য। 

এক দশক আগেও যেখানে ৯০ পয়েন্টে নির্ধারিত হয়ে যেতো লীগ জয়ের ভাগ্য। যেখানে এই মৌসুমে লিভারপুল ও সিটি সেটিকে নিয়ে গেছে এক অন্য উচ্চতায়। দুই দলই নিঃশ্বাস ফেলছে একে অন্যর ঘাড়ে। 

যদিও ৩৭ ম্যাচ শেষে ৯০ পয়েন্ট নিয়ে এই মৌসুমে লীগের সবার উপরে আছে সিটি। কিন্তু সমান ম্যাচ খেলে ঠিক এক পয়েন্ট পিছিয়ে সিটির সাথেই লিভারপুলের অবস্থান। দুই দলের হাতেই আছে সমান একটি করে ম্যাচ। সিটি যদি শেষ ম্যাচে এসে অ্যাস্টন ভিলার বিপক্ষে পচা শামুকে পা না আর কাটে তবে এবারের ইংলিশ প্রিমিয়ার লীগে জয়ী দল হবে তারাই। তবে… জয় ব্যাতিত অন্য যেকোনো ফলাফলই পাল্টে দিতে পারে লীগ ভাগ্য রেখা। কারণ সিটি জয় হীন ম্যাচে লিভারপুল যদি উলভসকে হারিয়ে দেয়, তাহলে আর শীর্ষে থাকা হবে না সিটির। 

দুই দলের জন্যই প্রতিটি মুহূর্ত কাটছে স্নায়ুযুদ্ধের সময়ের মত টান টান উত্তেজনায়। আর তাই তো আগামী রোববার রাত নটায় শুরু হতে যাওয়া দুটি ম্যাচের ফলাফল আসার আগে তাই কোনোভাবেই বলা যাচ্ছে না, এবার কে জিতবে লিগ শিরোপা।  

এমন উত্তেজনাকর পরিস্থিতিতে গত কয়েক সপ্তাহ ধরেই গার্দিওলার চিন্তা বাড়িয়ে দিয়েছিলেন দলের ডিফেন্ডাররা। একে একে চোটে পড়েছিলেন জন স্টোনস, রুবেন দিয়াস, নাথান আকে, কাইল ওয়াকারের মতো ডিফেন্ডাররা।

গত কয়েক ম্যাচে তো দলের ৩৭ বছর বয়সী মিডফিল্ডার ফার্নান্দিনিওকেই খেলতে হয়েছিল সেন্টারব্যাক হিসেবে। মহাগুরুত্বপূর্ণ শেষ লিগ ম্যাচের আগে সে ভয়ে থাকতে হচ্ছে না আর গার্দিওলাকে। আসল সময়ে ওয়াকার ও স্টোনস দুজনই ফিট হয়ে গিয়েছেন, দলের সঙ্গে অনুশীলনও করেছেন। যদিও দিয়াস এখনও দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে চোটে পড়েছিলেন স্টোনস। আগের রাউন্ডের অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে চোটে পড়েছিলেন ওয়াকার।

অ্যাস্টন ভিলার বিপক্ষে শেষ লিগ ম্যাচের আগে এর চেয়ে বড় সুসংবাদ হয়তো পেতে পারতেন না গার্দিওলা!


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭