কালার ইনসাইড

অবশেষে শুরু হচ্ছে নতুন ‘ফেলুদা’র শুটিং


প্রকাশ: 20/05/2022


Thumbnail

নানা সমস্যার ইতি টেনে নতুন প্রযোজনা সংস্থার হাত ধরেই কলকাতায় আবারও ‘ফেলুদা’র পথচলা শুরু হচ্ছে আগামী মাসে। সত্যজিত রায়ের ‘হত্যাপুরী’কে সিনেমার পর্দায় তুলে ধরতে পরিচালক সন্দীপ রায়ের সহযোগী প্রযোজনা সংস্থা কলকাতার শ্যাডো ফিল্মস এবং ফ্লোরিডার ঘোষাল মিডিয়া। জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায়শুরু হতে চলেছে শুটিং।

সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ গল্পকে এবার বড়পর্দায় আনতে চলেছেন পরিচালক সন্দীপ রায়। আর ‘ফেলুদা’ চরিত্রে তিনি বেছেছিলেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তকে। গত মাসেই তিনি নতুন ‘ফেলুদা’র কথা প্রকাশ করেছিলেন। বাঙালির অন্যতম এক আবেগের চরিত্রে নিজেকে যোগ্য করে তুলতে অনেক মাস ধরে প্রস্তুতি নিয়েছিলেন ইন্দ্রনীল। তবে সব চূড়ান্ত হয়েও মাঝপথে বাধা আসে। জানা যায়, সন্দীপ রায়ের ‘ফেলুদা’ ইন্দ্রনীলকে পছন্দ হয়নি প্রযোজকদের। তাই এই সিনেমার প্রযোজনার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছে টলিউডের অন্যতম নামী প্রযোজনা সংস্থা এসভিএফ।

যার ফলে নতুন ‘ফেলুদা’র পথচলা অনিশ্চয়তার মাঝে পড়ে। কিন্তু বৃহস্পতিবার মিলল সুখবর। ‘বন্ধু’ সন্দীপ রায়ের এহেন সমস্যার খবর শুনে হাত বাড়িয়ে দিলেন ঘোষাল মিডিয়ার অঞ্জন ঘোষাল। ফ্লোরিডার ঘোষাল মিডিয়া ও কলকাতার শ্যাডো ফিল্মসের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘হত্যাপুরী’। অন্যতম প্রযোজক অঞ্জন ঘোষাল ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, তাঁর বহুদিনের ইচ্ছা সন্দীপ রায়ের সঙ্গে কাজ করার। কিন্তু বড় প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তি থাকায় তা সম্ভব হচ্ছিল না। এবার এসভিএফ নিজে সেই কাজ থেকে সরে দাঁড়ানোয় ঘোষাল মিডিয়ার রাস্তা মসৃণ হল।

‘হত্যাপুরী’কে সিনেমার পর্দায় আনার বহুদিন ধরে ইচ্ছে ছিল পরিচালক সন্দীপ রায়ের। সন্দেশ পত্রিকায় প্রথম প্রকাশিত হয় সত্যজিৎ রায়ের এই গল্প। এই গল্পের প্রেক্ষাপট পুরী। সেখানেই লালমোহন বাবু ও তোপসেকে নিয়ে ঘুরতে যাবেন ফেলুদা। হঠাৎ সমুদ্রের পারে একটি মৃতদেহ ঘিরে রহস্যের জাল। সমাধান হবে ‘ফেলুদা’র হাত ধরে। জানা যাচ্ছে, জুন মাসে কলকাতায় শুরু হবে শুটিং। তারপর শুটিং হবে পুরীতে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭