ক্লাব ইনসাইড

৫৫ বছর বয়সে ঢাবির ভর্তিযুদ্ধে বেলায়েত শেখ


প্রকাশ: 20/05/2022


Thumbnail

স্বপ্ন পূরণে ঢাবির ভর্তিযুদ্ধে অংশ নিচ্ছেন বেলায়েত শেখ নামের একজন শিক্ষার্থী। যার বর্তমান বয়স ৫৫ বছর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

বেলায়েতের বাড়ি গাজীপুরের শ্রীপুরে। ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ঘ ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছেন তিনি। আগামী ১১ জুন বেলা ১১টায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, সন্তানদের নিয়ে অনেক প্রত্যাশা ছিল। তারা পূরণ করতে পারেনি। এজন্য নিজেই ঢাবিতে ভর্তি পরীক্ষার দেওয়ার সিদ্ধান্ত নিই। একই সঙ্গে একটা দৃষ্টান্ত স্থাপন করে যেতে চাই, শিক্ষার কোনো বয়স নেই। যে কেউ চেষ্টা করলে সফল হতে পারে।

৫৫ বছর বয়সে কিভাবে পরীক্ষায় অংশ নিচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, আমি ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলাম। বাবা অসুস্থ থাকায় পরীক্ষায় অংশ নিতে পরিনি। ২০১৭ সালে আবার নবম শ্রেণীতে ভর্তি হই। ২০১৯ সালে ঢাকার দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে ৪.৪৩ ও ২০২১ সালে মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে ৪.৫৮ নিয়ে এইচএসসি পাস করি। ঢাবি ভর্তিতে শর্ত পূরণ ‍করায় আবেদন করি।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার বিষয়ে বেলায়েত বলেন, আমি প্রস্তুতি নিচ্ছি। তবে এই বয়সে মুখস্থ করা কঠিন। আপনারা সবাই দোয়া করলে আমি সফল হবো। সুযোগ পেলে সাংবাদিকতা নিয়ে পড়ার আগ্রহ রয়েছে তার।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ার পর অনেকে বেলায়েতকে শুভকামনা জানিয়েছেন। তার অদম্য ইচ্ছাশক্তি প্রশংসা করছেন তারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭