ইনসাইড পলিটিক্স

দিনাজপুরে ৬ জামায়াত-শিবির নেতাকর্মী আটক


প্রকাশ: 20/05/2022


Thumbnail

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। নাশকতা ও সরকার উৎখাতের ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

বৃহস্পতিবার (১৯ মে) ভোরে বিরামপুর পৌরসভার কলেজবাজার-বটতলা এলাকার একটি চায়ের দোকান থেকে তাদের আটক করা হয়।

আটক নেতাকর্মীরা হলেন-হাকিমপুর উপজেলা জামায়াতের আমির ও সাবেক উপজেলার ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম (৪৫), একই উপজেলার বোয়ালদার ইউনিয়ন জামায়াতের আমির আলতাব হোসেন (৫৪), সেক্রেটারি আজাহার আলী মণ্ডল (৬০), শিবির কর্মী নবাবগঞ্জ উপজেলার আব্দুর রাফি (২০), রেজাউল ইসলাম (৩২) এবং নাজিম উদ্দিন (২০)।   

এ ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোতাহারুল ইসলাম।  

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, বিভিন্ন উপজেলা থেকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বিরামপুরে একত্রিত হয়ে পরিকল্পিতভাবে নাশকতার পরিকল্পনা করছেন এমন খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে কলেজবাজার এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় সেখান থেকে ছয়জনকে আটক করা হয়। আর বাকিরা পালিয়ে যেতে সক্ষম হন।

তিনি আরও জানান, আটক ছয়জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দিনাজপুর আদালতে পাঠানো হলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এ ঘটনায় পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭