ওয়ার্ল্ড ইনসাইড

অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে শ্রীলঙ্কাকে সহযোগীতার আশ্বাস দিল চীন


প্রকাশ: 21/05/2022


Thumbnail

শ্রীলঙ্কার অর্থনৈতিক ও সামজিক কাঠামো উন্নয়নের জন্য অর্থ সাহায্য করার ঘোষণা দিয়েছে চীন। চীন জানিয়েছে যথাযথ ঋণ নিষ্পত্তির জন্য শ্রীলঙ্কার ব্যাঙ্কগুলির সাথে পরামর্শ করবে এবং যথাযথ সমর্থন করবে। শ্রীলঙ্কার  টেকসই উন্নয়নে ঋণের বোঝা কমানোর জন্য অন্যান্য সহযোগী দেশ এবং অভ্যন্তরীণ আর্থিক প্রতিষ্ঠানগুলির সাথে ইতিবাচকভাবে কাজ করতে প্রস্তুত রয়েছে চীন। 

২০ মে,২০২২ এক সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, “বর্তমানে শ্রীলঙ্কা যেসব সামাজিক ও অর্থনৈতিক অসুবিধার সম্মুখীন হয়েছে চীন তার সাথে সম্পূর্ণভাবে জড়িত। চীন শ্রীলঙ্কার অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে গঠনমূলক ভূমিকা পালন করতে প্রস্তুত রয়েছে।“ 

শ্রীলঙ্কার বর্তমান সমস্যার সঠিক নিষ্পত্তির জন্য চীন সংকট-পীড়িত অন্যান্য দেশের সাথে পরামর্শ করে প্রাসঙ্গিক আর্থিক প্রতিষ্ঠানগুলিকে সহযোগীতা করতে এবং শ্রীলঙ্কার স্থিতিশীল অর্থনৈতিক ও সামাজিক কাঠামোর উন্নয়নে জন্য গঠনমূলক ভূমিকা পালন করতে ইচ্ছুক।

"আমরা আশা করি এবং বিশ্বাস করি যে শ্রীলঙ্কা চীনের সাথে কাজ করবে এবং বিদেশী বিনিয়োগ ও অর্থায়নের অংশীদারদের বৈধ অধিকার ও স্বার্থ সমুন্নত রাখতে যথাযথ প্রচেষ্টা চালাবে। সেইসাথে বিনিয়োগ ও অর্থায়নের পরিবেশের স্থিতিশীলতা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখবে," বলেছেন চীনা পররাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র । 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭