টেক ইনসাইড

এবার গেমিং শিল্পে প্রবেশের পরিকল্পনা টিকটকের


প্রকাশ: 22/05/2022


Thumbnail

জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটক। সাধারন মানুষ থেকে শুরু করে সেলিব্রেটিরাও ব্যবহার করে থাকে প্ল্যাটফর্মটি। তবে এবার শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক গেমিং শিল্পে প্রবেশ পরিকল্পনার অংশ হিসেবে ভিয়েতনামের ব্যবহারকারীদের প্লাটফর্মে গেম খেলার সুযোগ দিয়েছে। এ বিষয়ে অবগত চারটি সূত্রের বরাতে এ তথ্য নিশ্চিত হয়েছে। খবর রয়টার্স।

শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্মটিতে গেম খেলার সুবিধা চালু হলে এটি বিজ্ঞাপন বাবদ আয়ের পাশাপাশি ব্যবহারকারীদের অ্যাপ ব্যবহারের সময়ও বাড়াবে বলে ধারণা সংশ্লিষ্টদের। বর্তমানে প্লাটফর্মটিতে মাসে ১০০ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে।

ভিয়েতনামের প্রযুক্তিপ্রিয় ৭০ শতাংশের বয়স ৩৫ বছরের নিচে। টিকটক, মেটার ফেসবুক ও আলফাবেটের ইউটিউব ও গুগলসহ অধিকাংশ সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিধি বিস্তারের অন্যতম আকর্ষণীয় একটি বাজার হচ্ছে ভিয়েতনাম।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় গেমিংকে আরো বড় পরিসরে ছড়িয়ে দেয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করেছে বাইটড্যান্সের মালিকানাধীন টিকটক। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে দুটি সূত্রে জানা গেছে। এসব তথ্য এখনো জনসম্মুখে উন্মুক্ত করা বাকি থাকায় সূত্র দুটি তাদের নাম প্রকাশে অপারগতা জানিয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭