ইনসাইড বাংলাদেশ

‘চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে কাজ করছে সরকার’


প্রকাশ: 22/05/2022


Thumbnail

বাংলাদেশ যেন চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, আমাদের লক্ষ্য এই বিপ্লবের নেতৃত্ব দেয়া। তাই সরকারি কর্মচারীদের আগামী দিনের নেতৃত্ব দিতে সক্ষম করে গড়ে তুলতে হবে। এজন্য তাদের তথ্য-প্রযুক্তিতে আরও দক্ষ করে গড়ে তুলতে হবে।

রোববার (২২ মে) বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১২৪, ১২৫ ও ১২৬তম ‘আইন ও প্রশাসন’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের ঊষালগ্নে রয়েছি। আসন্ন এ বিপ্লব মোকাবিলার প্রধান হাতিয়ার হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ইন্টারনেট অব থিংস (আইওটি), ন্যানোটেকনোলজির মতো আধুনিক ও উন্নত প্রযুক্তি। 

তিনি আরও বলেন, সরকারি কর্মচারীরা জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করেন। তাই সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। তাদেরকে সততা, আন্তরিকতা ও নিরপেক্ষতার সঙ্গে সেবা  দিতে হবে। 

প্রতিমন্ত্রী এ সময় সরকারি কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মনোভাব নিয়ে কাজ করার  আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশীদ আমিন। পাঁচ মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ৩৫, ৩৬ ও ৩৭তম বিসিএস ব্যাচের ১০২ জন কর্মকর্তা অংশ নিয়েছেন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭