ওয়ার্ল্ড ইনসাইড

শ্রীলঙ্কায় নতুন ৮ মন্ত্রী নিয়োগ


প্রকাশ: 23/05/2022


Thumbnail

সোমবার নতুন আটজন মন্ত্রী নিয়োগ দিয়ে মন্ত্রিসভা সম্প্রসারণ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। তবে অর্থ মন্ত্রনালয়ের জন্য এখনও কোন নতুন অর্থমন্ত্রী নিয়োগ দেয়া হয় নি বলে জানা গেছে এনডিটিভির খবরে।

নতুন নিয়োগপ্রাপ্ত মন্ত্রীরা হলেনঃ মৎস্য মন্ত্রণালয়ে ডগলাস দেবানন্দ, সড়ক পরিবহন ও মহাসড়ক এবং গণমাধ্যমবিষয়ক মন্ত্রণালয় বানদুলা গুনাবর্ধনে; স্বাস্থ্য ও পানি সরবরাহ বিষয়ক মন্ত্রণালয়ে কেহেলিয়া রামবুকেলা; শিল্প মন্ত্রণালয় রমেশ পাথিরানা; কৃষি, বন্য প্রাণী এবং বন্য প্রাণী সংরক্ষণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিয়োগে পেয়েছেন মাহিন্দা আমারাবিরা।

এ ছাড়া ভিদুরা বিক্রমানিক্য বুদ্ধসানা, ধর্ম ও সংস্কৃতিমন্ত্রী, নাসির আহামেদ, পরিবেশবিষয়ক মন্ত্রী ও রোশান রানাসিংহে সেচ, ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

এর আগে গত শুক্রবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে নতুন মন্ত্রিসভা সম্প্রসারণ করেন। বৈদেশিক মুদ্রার মজুত ও নিত্যপণ্যের সংকটে দুই মাসের বেশি সময় ধরে সরকারবিরোধী বিক্ষোভে দেশজুড়ে সৃষ্ট অস্থিতিশীল পরিস্থিতি সামাল দিতে পূর্ণকালীন মন্ত্রিসভা গঠনের আগে নতুন করে সেদিন ৮ জন মন্ত্রী নিয়োগ দেয়া হয়েছে। 

সুত্রঃ এনডিটিভি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭