ইনসাইড পলিটিক্স

পাতানো নির্বাচনে অংশ নিবে না বিএনপি : রিজভী


প্রকাশ: 23/05/2022


Thumbnail

নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে হাসিনা সরকারের পাতানো নির্বাচনে বিএনপি অংশ নিবে না বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, তারাও তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছিল। তারাই আবার তত্ত্বাবধায়ক সরকার পরিবর্তন করল কেন? সুতরাং তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে। 

সোমবার (২৩ মে) বিকেলে লালমনিরহাটের বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে রংপুর বিভাগীয় জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, বেগুনের দাম বেশি, তাই প্রধানমন্ত্রী বলেন মিষ্টিকুমড়ার বেগুনি খেতে। মিষ্টিকুমড়ার বেগুনি হবে কী করে? তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, তেল ছাড়া রান্না করা যায়। তাহলে আপনি প্রধানমন্ত্রী ছাড়াও তো দেশ চলানো যায়।

সুষ্ঠু নির্বাচন দিলে যে-ই ক্ষমতায় আসুক, সে-ই থাকবে জানিয়ে রিজভী বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী থাকতেই হবে, এমন কোনো কথা নেই। আপনি থাকার কারণে গণতন্ত্র ও ভোট ধ্বংস হয়ে গেছে; দিনের ভোট রাতে হয়, ভোটকেন্দ্রে মানুষ নেই। এই হলো ভোট ও নির্বাচন, এই হলো গণতন্ত্র।

রিজভী বলেন, পদ্মা সেতু জনগণের ট্যাক্সের টাকায় করা হয়েছে। এত গর্ব কিসের? দেশ থেকে ১১ লাখ কোটি টাকা পাচার হয়েছে, এটা আওয়ামী লীগ করেছে। তাই তাদের মাঝে একটা পাগলামি চেপে বসেছে। তারা আজ উদ্ভট কথা বলছে।

প্রধানমন্ত্রী হিসেবে নয়, একজন সুস্থ মানুষ হিসেবে কখনোই বলতে পারেন না সাবেক প্রধানমন্ত্রী ও স্বাধীনতার ঘোষকের স্ত্রীকে পদ্মা নদীতে টুস করে চুবিয়ে আবার তুলবেন। তিনি এটা কীভাবে বলেন? তাকে আমি সুস্থ ভাবছি না।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুর হাবিব দুলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু, লালমনিরহাট জেলা বিএনপির সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর বিএনপির আহ্বায়ক এ কে এম মমিনুল হকসহ রংপুর বিভাগের বিএনপির নেতার্কমীরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭