ইনসাইড হেলথ

দেশে ২৬ কোটি ৪ লাখ ডোজ টিকা প্রয়োগ সম্পন্ন


প্রকাশ: 24/05/2022


Thumbnail

দেশে চলমান মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকা কর্মসুচির শুরু থেকে এখন পর্যন্ত মোট ২৬ কোটি ৪ লাখ ৩৫ হাজার ৯১৪ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।স

স্বাস্থ্য অধিদপ্তর থেকে অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমানের স্বাক্ষরিত করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ২৪ জন। এছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৭২ লাখ ৮৬ হাজার ৯৪৮ জন মানুষ। আর টিকার বুস্টার ডোজ নিয়েছেন এক কোটি ৪৪ লাখ ২৪ হাজার ৯৪২ জন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার) সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ হাজার ৩২৩ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫৯ হাজার ৮৭৪ জনকে। এছাড়া এই সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে এক লাখ ২৭ হাজার ১৬৮ জনকে। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

অধিদপ্তর জানিয়েছে, দেশে এই পর্যন্ত ২ লাখ ২৫ হাজার ৯৪৫ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭