ইনসাইড টক

'পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথে আমাদের প্রবৃদ্ধি বাড়বে'


প্রকাশ: 24/05/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের যে নেতিবাচক রাজনীতি এবং দেশ গঠনে, দেশের উন্নয়ন, অগ্রগতির যে রাজনীতি সে রাজনীতির সাথে তাদের তো কোনো সম্পর্ক নাই। তারা কখনো দেশের মানুষ এবং দেশের মানুষের প্রত্যাশা পূরণের কোনো ভাবনার জায়গাতেও তারা থাকে না। একারণেই তারা পদ্মা সেতু তৈরি করা সম্ভব না, পদ্মা সেতু তৈরি করতে পারবে না বলে মন্তব্য করেছেন। এমনকি বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, জোড়াতালি দিয়ে এই পদ্মা সেতু বানানো হচ্ছে। এটা ভেঙ্গে পড়বে। শুধু তাই না বিদেশিদের কাছে, বিশ্ব ব্যাংকের কাছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ড. ইউনূসের সাথে কণ্ঠ মিলিয়ে যাতে বাংলাদেশকে পদ্মা সেতু বানানোর জন্য বিশ্ব ব্যাংক তাদের বিনিয়োগ প্রত্যাহার করে নেয় তার জন্য তারা অনেক মিথ্যাচার করছে, বিভিন্ন ধরনের অপপ্রচার করে তাদেরকে প্রভাবিত করা চেষ্টা করেছে।

পদ্মা সেতু নিয়ে নিজের অভিজ্ঞতা বিষয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় বিভিন্ন বিষয় তুলে ধরেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, কিন্তু আমাদের দেশের ১৭ কোটি মানুষের যে আকাঙ্ক্ষা, স্বপ্ন পদ্মা সেতুকে ঘিরে, পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে সারাদেশে মানুষের যে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। এই স্বপ্ন পূরণের যে উন্নয়ন, অগ্রগতির যে অভিযাত্রা এটা তো একজন দেশ প্রেমিক নাগরিক হিসেবে আমরা সত্যিই অনেক আনন্দে আনন্দিত। আমরা এতো বেশি কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। যেটা বেগম খালেদা জিয়া চেষ্টা করলে করতে পারতো। উনি দুইবারের প্রধানমন্ত্রী হয়েও কিন্তু উনি পদ্মা সেতু বানানোর চেষ্টা না করে টালবাহানা করে উনি পাঁচ বছর পার করেছেন। উনি পদ্মা সেতু বানানোর কোনো উদ্যোগ নেননি।

তিনি আরও বলেন, সেই ব্যর্থতার গ্লানির দায় উনাকে নিতে হবে। দক্ষিণ অঞ্চলের ২১ টি জেলার মানুষের সাথে ঢাকার ও চট্টগ্রামের সাথে বাংলাদেশের যে প্রখ্যাত আন্তর্জাতিক সামুদ্রিক বন্দরের সাথে নিবিড় সম্পর্ক স্থাপিত হোক এই প্রত্যাশা বেগম জিয়া বুঝতে পারেননি। বিএনপি পদ্মা সেতু নির্মাণের জন্য স্বাগত জানায়নি, তারা ধন্যবাদ জানায়নি। পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথে আমাদের প্রবৃদ্ধি বাড়বে। পদ্মা সেতুর মধ্য দিয়ে বাংলাদেশের সবাই আমরা এক জায়গায় সংযুক্ত হতে পারব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭