ওয়ার্ল্ড ইনসাইড

পুলিশি ধরপাকড়ের শিকার ইমরান খানের কয়েকশ সমর্থক


প্রকাশ: 24/05/2022


Thumbnail

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির কয়েকশ সমর্থককে আটক করেছে পুলিশ। বুধবার (২৫ মে) ইমরান খানের দলের লং মার্চের আগে এমন পুলিশি ধরপাকড়ের শিকার হচ্ছে দলের সমর্থক ও কর্মীরা। 

 মন্ত্রীত্ব হারানোর পর থেকে সারা দেশে গণসমাবেশ করে দেশের নতুন জোট সরকারের ওপর চাপ সৃষ্টি করার অংশ হিসেবে আগামীকাল বুধবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে লং মার্চের ঘোষণা দেন ইমরান। 

নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানের লাহোরে একজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘পাঞ্জাবে পিটিআইয়ের (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) ২০০ জনের বেশি সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। আমরা তাঁদের বাড়িতে অভিযান চালিয়ে অনেককে গ্রেফতার করেছি।’

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পাবলিক অর্ডার অপরাধের আওতায় মামলা করা হয়েছে এবং তাঁদের আটকে রাখা হয়েছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক আরেক পুলিশ কর্মকর্তা। 

ইমরান খান সরকারের সময়কার তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, পুলিশ ওয়ারেন্ট ছাড়াই অভিযান চালিয়ে রাতারাতি তাঁদের ৪০০ নেতা–কর্মীকে গ্রেপ্তার করেছে। এক টুইট বার্তায় তিনি বলেন, ১ হাজার ১০০টির বেশি বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশ বিনা পরোয়ানায় ঘরে ঢুকে নারী ও শিশুদের হেনস্তা করেছে।

সরকার সংসদ ভেঙে না দেওয়া এবং নতুন নির্বাচনের তারিখ নির্ধারণ না করা পর্যন্ত তিনি অনশন করবেন বলে ঘোষণা করেছিলেন ইমরান খান। মঙ্গলবার (২৪মে) এক টুইট বার্তায় তিনি বলেন, তাঁর সমর্থকদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অধিকার রয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭